আইন মানলে প্রয়োগের দরকার হয় না: ডিআইজি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ
বক্তব্য দিচ্ছেন পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বক্তব্য দিচ্ছেন পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি বলেছেন, 'একটি শৃঙ্খল জাতি প্রণয়নের জন্য সবার আগে প্রয়োজন সড়কে শৃঙ্খলা। সাধারণ মানুষ যদি নতুন আইন মান্য করেন তাহলেই সড়কে শৃঙ্খলা ফিরবে। সকলেই যদি আইনটা মেনে চলে তাহলে আইন প্রয়োগের কোনো দরকার হয় না।'

বৃহস্পতিবার (৭ নভেম্বর) নগরের পাটগুদাম বাসস্ট্যান্ড এলাকায় নতুন সড়ক পরিবহন আইন সম্পর্কে প্রচারণা ও সচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা পুলিশের আয়োজনে এই কার্যক্রমের সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন।

রেঞ্জ ডিআইজি আরও বলেন, 'যারা গাড়ি ব্যবহার করেন তাদের সবারই সড়কের নতুন আইন সম্পর্কে জানা দরকার। আমাদের মনে রাখা দরকার যে কোনো আইন ভঙ্গ করলেই শাস্তির মুখোমুখি হতে হয়। আর আইন মানলেই জরিমানার প্রশ্নই আসবে না।'

নতুন সড়ক আইনের বিভিন্ন দিক তুলে ধরে সবাইকে লিফলেট দিচ্ছেন ডিআইজি ও পুলিশ সুপার

পরে বাস, ট্রাক, মোটরসাইকেল, ব্যাটারিচালিত অটোরিকশা চালকসহ পথচারীকে নতুন সড়ক আইনের বিভিন্ন দিক তুলে ধরে সবার হাতে লিফলেট তুলে দেন ডিআইজি ও পুলিশ সুপার।

পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, নতুন সড়ক আইন সম্পর্কে অনেকেই অবগত নয়। তাই এ আইন সম্পর্কে আগে সচেতন করতে কাজ করে যাচ্ছে জেলা পুলিশ। সপ্তাহব্যাপী এ প্রচারাভিযান চালানো হবে বলে জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার এসএ নেওয়াজী, আল-আমীন, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম, ডিবির ওসি শাহ কামাল আকন্দ, ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর মাহবুবুর রহমান প্রমুখ।

আপনার মতামত লিখুন :