ঘূর্ণিঝড় বুলবুল: বরিশালে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

  ঘূর্ণিঝড় বুলবুল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল
বরিশালে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বরিশালে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে বরিশালে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। বর্তমানে ভারতের কলকাতা থেকে ৭৪০ কিলোমিটার দূরে রয়েছে এ ঘূর্ণিঝড়। তবে এ ঘূর্ণিঝড় ক্রমাগত অগ্রসর হয়ে বাংলাদেশের দিকেই আসছে। ইতোমধ্যে বাংলাদেশের উপকূলবর্তী সব স্থানে এর প্রভাবে হালকা বৃষ্টি পড়তে শুরু করেছে।

শুক্রবার (৮ নভেম্বর) সকাল থেকেই বরিশাল জেলার বিভিন্ন উপজেলায় বৃষ্টি পড়ছে।

বরিশাল আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হালিম মিয়া বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, পায়রাসহ দেশের সমুদ্র বন্দরগুলোতে ৪ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এটি শনিবার (৯ নভেম্বর) সকাল বা দুপুর নাগাদ বাংলাদেশের উপকূল অতিক্রম করতে পারে বলেও জানান এই কর্মকর্তা।

 ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় জরুরি প্রস্তুতি সভা

এদিকে শুক্রবার দুপুরে ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় জরুরি প্রস্তুতি সভা করেছেন জেলা প্রশাসক এস এস অজিয়র রহমান। এসময় তিনি বলেন, ঘূর্ণিঝড় বুলবুল’র বিষয়ে সরকারি কর্মকর্তাদের সতর্ক থাকতে বলা হয়েছে। এছাড়াও ঘূর্ণিঝড় বুলবুল’র ক্ষতি মোকাবিলায় প্রশাসন সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে।

 সংশ্লিষ্ট স্থানসমূহে পতাকা টানানো ও মাইকিং করা হচ্ছে

এছাড়াও ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় বরিশালে নানা প্রস্তুতি গ্রহণ করেছে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি)।

সিপিপির বরিশালের আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক মো. আব্দুর রশীদ বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, বরিশালে ৬ হাজার ১৫০ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে। ঘূর্ণিঝড় বিষয়ে জনসাধারণকে অবগত করার জন্য সংশ্লিষ্ট স্থানসমূহে পতাকা টানানো হয়েছে এবং মাইকিং করা হচ্ছে। এছাড়া জেলার বিভিন্ন উপজেলার ২৩২টি সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখা হয়েছে। ২০০ মেট্রিকটন চালসহ শুকনা খাবারও মজুদ রাখা হয়েছে।

আপনার মতামত লিখুন :

  ঘূর্ণিঝড় বুলবুল