বরিশালে নৌযান চলাচল বন্ধ

  ঘূর্ণিঝড় বুলবুল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল
বরিশালে নৌ চলাচল বন্ধ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বরিশালে নৌ চলাচল বন্ধ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ঘূর্ণিঝড় বুলবুল'র প্রভাবে বরিশাল নদীবন্দর থেকে অভ্যন্তরীণ সব রুটে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিএ)।

শুক্রবার (৮ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেন, ‘বিআইডব্লিউটিএ’র নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা সরকার মিঠু। বৈরী আবহাওয়ার পাশাপাশি বরিশাল নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। যার কারণে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অভ্যন্তরীণ সব রুটের ছোট লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

ইতোমধ্যে বরিশালের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

এদিকে বরিশাল নদী বন্দর থেকে অভ্যন্তরীণ সব রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণার পর ভোগান্তিতে পড়েছে কয়েক হাজার লঞ্চযাত্রী। বরিশালের বিভিন্ন জায়গা থেকে আসা যাত্রীরা আবার বাড়ি ফিরতে শুরু করেছে। তবে বাহিরে বৃষ্টি কারণে তারা পল্টুনেই অবস্থান করছেন এবং যার যার মতো করে কেউ আবার বাড়ি ফিরছেন।

মো. আকিব নামের এক লঞ্চযাত্রী বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, 'শনিবার (৯ নভেম্বর) দুপুরে তার ঢাকায় একটি প্রাইভেট কোম্পানিতে চাকরির ইন্টারভিউ রয়েছে। তাই যে কোনো মূল্যে তার ঢাকা যাওয়া একান্ত প্রয়োজন।

কোহিনুর নামের আরেক যাত্রী জানান, বৃষ্টি হলেও বরিশাল-ঢাকা রুটে বড় লঞ্চ ছাড়ে। তাই মনে করে আসছি। কিন্তু এখন দেখি লঞ্চ ছাড়বে না। তার মেয়ে ঢাকার একটি হাসপাতালে ভর্তি রয়েছেন তাই তার যাওয়াটাও খুব দরকার বলে মনে করছেন তিনি।

এদিকে, বরিশাল-ঢাকা রুটের বিলাসবহুল লঞ্চ এমভি সুন্দরবন-১০ এর মাস্টার মজিবর রহমান, বরিশাল থেকে ঢাকা যাওয়ার জন্য লঞ্চ ছাড়তে নিষেধ করা হয়েছে এরপরই লঞ্চের কেবিনসহ ডেকের যাত্রীরা নেমে যায়।

আপনার মতামত লিখুন :

  ঘূর্ণিঝড় বুলবুল