সংসদ ভবনে বাদলের প্রথম জানাজা সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও জাসদ নেতা মঈন উদ্দীন খান বাদলের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। শনিবার (৯ নভেম্বর) সকাল দশটায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে।

বৃষ্টি উপেক্ষা করে জানাজা নামাজে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, শিক্ষা প্রতিমন্ত্রী নওফেল, জাসদ ও আওয়ামী লীগসহ অন্যান্য রাজনৈতিক দলের কেন্দ্রীয় নেতা-কর্মী এবং সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

জানাজা শেষে দেশের জন্যে লড়াই করা এই মুক্তিযোদ্ধাকে গার্ড অফ অনার প্রদান করা হয় এবং সে সময় বিউগলে করুণ সুর বাজানো হয়।

গার্ড অফ অনার শেষ হলে মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদের পক্ষ থেকে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ প্রটোকল অনুযায়ী অনেকেই মঈন উদ্দীন খান বাদলের মরদেহে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে মোনাজাতের মাধ্যমে বর্ষিয়ান এই রাজনীতিকের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।

এর আগে বৃহস্পতিবার (৭ নভেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দুই বছর আগে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর থেকে গুরুতর অসুস্থ ছিলেন মইন উদ্দীন খান বাদল। হার্টেরও সমস্যা ছিল। দুই সপ্তাহ আগে নিয়মিত চেকআপের জন্য তাকে ভারতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আপনার মতামত লিখুন :