নিরাপত্তার চাদরে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
নিরাপত্তার চাদরে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকা/ছবি: সুমন শেখ

নিরাপত্তার চাদরে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকা/ছবি: সুমন শেখ

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন জাতীয় শ্রমিক লীগের সম্মেলনকে কেন্দ্র সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকাএলাকা নিরাপত্তা চাদরে ঢেকে ফেলেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

পুলিশ ও র‍্যাবের পাশাপাশি সাদা পোশাকেও পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা শ্রমিক লীগের সম্মেলনেকে কেন্দ্র করে মোতায়েন রয়েছেন। এদিকে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করা সকল নেতাকর্মীদের চিরুনি তল্লাশি করা হচ্ছে।

শনিবার (৯ অক্টোবর) রাজধানীর শাহবাগ, টিএসসি ও সোহরাওয়ার্দী উদ্যানে এলাকা সরজমিনে ঘুরে এ চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, ডিএমপি ও র‍্যাবের পক্ষ থেকে শ্রমিক লীগের সম্মেলনের নিরাপত্তা নিশ্চিত করতে সোহরাওয়ার্দী উদ্যান দুইটি কমান্ড সেন্টার স্থাপন করা হয়েছে। জায়গায় জায়গায় স্থাপন করা হয়েছে অস্থায়ী ওয়াচ টাওয়ার।

জাতীয় শ্রমিক লীগের সম্মেলনকে ঘিরে সতর্ক আইন-শৃ্ঙ্খলা রক্ষাকারী বাহিনী

সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশের তিনটি  গেট ও তিনটি এক্সিট গেটের প্রতিটিতে গেটওয়ে, আর্চাওয়ে ও মেটাল ডিটেক্টরের মাধ্যমে নেতাকর্মীদের তল্লাশি করা হচ্ছে। এছাড়া সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকায় র‍্যাব ও পুলিশের ডগ স্কোয়াড সম্মেলনের নিরাপত্তা নিশ্চিতকরণে কাজ করছে।

আরও দেখা যায়, শাহবাগ ও টিএসসি মোড়ে মোতায়েন করা হয়েছে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। ডিএমপির রমনা বিভাগের পাশাপাশি তেজগাঁও বিভাগকেও শ্রমিক লীগের নিরাপত্তা দায়িত্ব পালন করতে দেখা গেছে।

এ বিষয়ে পুলিশের ডিএমপির তেজগাঁও বিভাগের এডিসি সজল বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, শ্রমিক লীগের সম্মেলনকে কেন্দ্র করে ডিএমপির রমনা বিভাগের পাশাপাশি আমরাও কাজ করছি। সম্মেলন যেন নিরাপদে সম্পূর্ণ হয় সে জন্য আমরা সকল ব্যবস্থা গ্রহণ করেছি।

আপনার মতামত লিখুন :