বুলবুলের কোলে চড়ে এলো ফুটফুটে 'বুলবুলি'

  ঘূর্ণিঝড় বুলবুল

মানজারুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা
শিশু বুলবুলি

শিশু বুলবুলি

  • Font increase
  • Font Decrease

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় বুলবুলের আতঙ্কে আশ্রয়কেন্দ্র‌ে আশ্রয় নিয়েছে উপকূলের মানুষ। এরই মাঝে মংলার মিঠাখালি সাইক্লোন সেন্টারে একটি কন্যা শিশুর জন্ম হয়েছে। তাই ঘূর্ণিঝড় বুলবুলের সঙ্গে মিল রেখে শিশুটির নাম রাখা হয়েছে বুলবুলি। বিশেষ দিনে বিশেষ আয়োজনের মতো করেই জন্ম হয়েছে ফুটফুটে এই শিশুটির।

শনিবার (৯ নভেম্বর) গভীর রাতে সবাই যখন 'বুলবুল' নামক ঘূর্ণিঝড়ে আতঙ্কগ্রস্থ অবস্থায় নির্ঘুম রাত কাটাচ্ছে, তখনি মংলার মিঠাখালির একটি সাইক্লোন শেল্টারে শিশুটির জন্ম হয়। 

জানা যায়, ঘূর্ণিঝড় বুলবুল এর দুর্যোগপূর্ণ মুহুর্তে মধ্য রাতে মংলার মিঠাখালি গ্রামে এটিসি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উপকূলীয় এলাকার সাইক্লোন শেল্টারে হনুফা বেগমের কোল আলো করে জন্ম নিয়েছে নবজাতক এক কন্যা শিশু। ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর নামানুসারে নবজাতক শিশু কন্যার নাম রাখা হয়েছে ‘বুলবুলি’। নবজাতক শিশু কন্যার পিতা বায়জিদ শিকদার তার নবজাতক কন্যার নাম বুলবুলি রেখেছেন।

এ বিষয়ে মংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ রাহাত মান্নান বার্তাটোয়েন্টিফোর. কমকে বলেন, রাতে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় গর্ভধারিণী হনুফা বেগমের কথা জানতে পারি। এরপর মংলা পরিবার পরিকল্পনা অফিস থেকে ধাত্রী এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসক পাঠানো হয়েছিলো। ঝড়ের কারণে চিকিৎসক যেতে পারেনি। তবে পরিবার পরিকল্পনার ধাত্রীর কাছে শিশুটি জন্ম নেয়। পরে ঝড় থেমে গেলে চিকিৎসক পৌঁছায়। নবজাতক কন্যা বুলবুলি এবং তার মাতা হনুফা বেগম সুস্থ আছেন। তাদের যত্ন নেওয়ার জন্য চিকিৎসক নিয়োজিত আছেন। এ সংবাদ শোনার পর বাগেরহাটের জেলা প্রশাসক মামুনুর রশিদ শিশু বুলবুলির পরিবারকে ২০ হাজার টাকা উপহার দিয়েছেন।

আপনার মতামত লিখুন :

  ঘূর্ণিঝড় বুলবুল