রাঙ্গাকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
জাতীয় প্রেসক্লাবের সামনে মুক্তিযুদ্ধ মঞ্চের অবস্থান কর্মসূচি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

জাতীয় প্রেসক্লাবের সামনে মুক্তিযুদ্ধ মঞ্চের অবস্থান কর্মসূচি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

আগামী ২৪ ঘণ্টার মধ্যে জাপার মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে তার বক্তব্য প্রত্যাহার ও জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আল্টিমেটাম দিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ। সোমবার (১১ নভেম্বর) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচিতে এই দাবি জানান সংগঠনটির সাধারণ সম্পাদক মো. আল মামুন।

তিনি বলেন, শহীদ নূর হোসেনকে নিয়ে কটূক্তি করায় মশিউর রহমান রাঙ্গা তার নিজ দলের মহাসচিব পদ এবং গণতান্ত্রিক রীতিনীতি অনুযায়ী প্রাতিষ্ঠানিক ভাবে জাতীয় সংসদের সদস্য পদে থাকার নৈতিক যোগ্যতা হারিয়েছেন। তিনি শপথ ভঙ্গ করেছেন এবং সামরিক শাসনকে সমর্থন করেছেন। মুক্তিযুদ্ধের চেতনার সাথে বেঈমানি করেছেন।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চ মনে করে রাঙ্গা দেশের সার্বভৌমত্ব ও শৃঙ্খলার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র শুরু করেছেন। সংবিধানে সাম্প্রদায়িকতার বিষ ঢুকিয়ে স্বৈরাচার এরশাদ বাঙালি জাতির সাথে বেইমানি করেছিলেন। এখন মশিউর রহমান রাঙ্গাকে স্বৈরাচার এরশাদের দোসর মনে হচ্ছে।

এ সময় মুক্তিযুদ্ধ মঞ্চ দুটি দাবি জানায়। একটি হলো, যদি ২৪ ঘণ্টার মধ্যে ক্ষমা না চায় তাহলে তার সংসদ সদস্য পদ শূন্য ঘোষণা করে আইনের আওতায় এনে বিচার করতে হবে। এবং অপরটি হলো, জাতীয় পার্টিকে নূর হোসেন হত্যার অপরাধে জাতীর কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।

আয়োজিত অবস্থান কর্মসূচিতে মুক্তিযুদ্ধ মঞ্চের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :