বরিশালে দুই দিনে কোটি টাকার বেশি কর আদায়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল
বরিশালে আয়কর মেলা/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বরিশালে আয়কর মেলা/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বরিশাল কর অঞ্চলে দুই দিনে আয়কর মেলায় ১ কোটি ১০ লাখ ৮৯ হাজার ৫৩ টাকা আয়কর আদায় করা হয়েছে। সেবা গ্রহণ করেছেন ৯ হাজার ৪৬২ জন। রিটার্ন জমা দিয়েছেন ২ হাজার ৯৮৯ জন করদাতা। আর নতুন করে ই-টিআইএন নিয়েছেন ৩৬ জন। তবে তিন জেলায় আয়কর মেলায় কেউই ই-টিআইএন রি-রেজিস্ট্রেশন করেননি।

শুক্রবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় বার্তাটোয়েন্টিফোর.কমকে এসব তথ্য জানান বরিশাল কর অঞ্চলের উপ-কর কমিশনার (প্রশাসন) মো. আবুল কালাম আজাদ।

জানা গেছে, বরিশাল জেলায় শুরু হওয়া সপ্তাহব্যাপী আয়কর মেলার দুই দিন শেষে ১ কোটি ৩ লাখ ৫ হাজার ৮৭২ টাকা আয়কর আদায় করা হয়েছে। রিটার্ন জমা দিয়েছেন ২ হাজার ৪৩৬ জন করদাতা। সেবা গ্রহণ করেছেন ৮ হাজার ৪৬৪ জন। আর নতুন করে ই-টিআইএন নিয়েছেন ২৫ জন।

শুক্রবার (১৫ নভেম্বর) সকালে শুরু হওয়া ঝালকাঠি জেলায় চার দিনব্যাপী আয়কর মেলার প্রথম দিন শেষে ৫ লাখ ৪ হাজার ৩৯১ টাকা আয়কর আদায় করা হয়েছে। রিটার্ন জমা দিয়েছেন ১৮৪ জন করদাতা। সেবা গ্রহণ করেছেন ৩৩৮ জন। আর নতুন করে ই-টিআইএন নিয়েছেন ২ জন।

অপরদিকে পটুয়াখালী জেলায় শুক্রবার (১৫ নভেম্বর) সকালে চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন করা হয়েছে। মেলার প্রথম দিন শেষে ২ লাখ ৭৮ হাজার ৭৯০ টাকা আয়কর আদায় করা হয়েছে। রিটার্ন দাখিল করেছেন ৩৬৯ জন করদাতা। সেবা গ্রহণ করেছেন ৫৫০ জন। আর নতুন করে ই-টিআইএন নিয়েছেন ২ জন।

আপনার মতামত লিখুন :