হঠাৎ লবণ শূন্য সিলেটের বাজার!

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিলেট
সিলেটের মার্কেটের লবণ কিনতে ক্রেতাদের ভিড়/ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সিলেটের মার্কেটের লবণ কিনতে ক্রেতাদের ভিড়/ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

সিলেটে প্রতি কেজি লবণের দাম ১০০-১২০ টাকা হওয়ার গুজব ছড়িয়েছে একটি চক্র। সোমবার (১৮ নভেম্বর) বিকালের পর থেকে সিলেটের বিভিন্ন এলাকার সাধারণ মানুষ ৫-১০ কেজি পর্যন্ত লবণ কিনতে শুরু করেন। তবে সন্ধ্যার পর লবণ বিক্রি বন্ধ করে দেন অনেক এলাকার দোকানিরা। ফলে হঠাৎ লবণ শূন্য হয়ে পড়ে সিলেটের বিভিন্ন বাজার।

সিলেট নগরের রিকাবীবাজারের ব্যাবসায়ী শরিফ হাসান জানান, বিকাল থেকে ক্রেতারা ৫-১০ কেজি করে লবণ কিনতে শুরু করেন। ফলে সন্ধ্যার আগে তার দোকানের সব লবণ বিক্রি হয়ে যায়। তবে তিনি নির্ধারিত দামেই লবণ বিক্রি করেছেন বলে দাবি করেন।

সিলেট নগরের টিলাগড়ের তুহিন জানান, দাম বাড়ার গুজবে টিলাগড় এলাকার বিভিন্ন দোকানে লবণ বিক্রি বন্ধ করে দেওয়া হয়। পরে বেশি দামে বিক্রির উদ্দেশ্যে দোকানিরা লবণ মজুদ করা শুরু করেন।

জকিগঞ্জ শহর বণিক সমিতির সদস্য সচিব বেলাল আহমদ বলেন, ‘লবণের দাম বাড়ার খবর গুজব। বিভ্রান্তি সৃষ্টি করতে কেউ এ ধরণের গুজব ছড়িয়ে থাকতে পারে।’

এদিকে সোমবার রাত ১০টায় সিলেটের পাইকার বাজার কালীঘাট থেকে মজুদ করার উদ্দেশ্যে সরিয়ে নেয়ার সময় ৪৫০ কেজি লবণ জব্দ করেছে জেলা প্রশাসন। এসময় লবনবাহী ২টি ভ্যান ও একটি রিকশাও আটক করা হয়।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক শারমিন ইসলাম বলেন, ‘সিলেটে লবণের দাম বাড়ার গুজব ছড়ানো হচ্ছে। প্রকৃতপক্ষে লবণের দাম বাড়েনি। ইতোমধ্যে সিলেটে লবণের বাজার মনিটরিং করতে সহকারী কমিশনার মেজবাহ উদ্দিন ও সিলেট সদর উপজেলা ভূমি কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বাজার পরিদর্শন করেছেন। কেউ নির্ধারিত দামের বেশি রাখলে তাদের জরিমানা করা হবে।’

সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন বলেন, ‘লবণের দাম বাড়েনি। একটি অসাধু চক্র দাম বাড়ার নামে গুজব ছড়াচ্ছে।’

আপনার মতামত লিখুন :