কাউন্সিলর হতে পারবেন না অনুপ্রবেশকারীরা: লিটন

স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী
রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সম্মেলন প্রস্তুতি জরুরি সভা

রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সম্মেলন প্রস্তুতি জরুরি সভা

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের পরে যারা দলে ঢুকেছে তারা পদে থাকলেও আগামী সম্মেলনে তাদের কাউন্সিলর করা যাবে না। বিতর্কিত ও অনুপ্রবেশকারীরা আগামী কমিটিতেও স্থান পাবেন না।

সোমবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় নগরীর লক্ষ্মীপুরে রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত সম্মেলন প্রস্তুতি জরুরি সভায় এ কথা বলেন তিনি।

আগামী ৪ ডিসেম্বর রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। ওই সম্মেলন আয়োজনে সমন্বয়কের দায়িত্ব পালন করছেন মেয়র খায়রুজ্জামান লিটন।

সম্মেলনের তারিখ ঘোষণার পর এটিই প্রথম সভা। সভায় প্রধান অতিথির বক্তৃতায় মেয়র লিটন বলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগ জোট সরকারের বিরুদ্ধে ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ঐক্যবদ্ধভাবে আন্দোলন করেছিল। তত্ত্বাবধায়ক সরকারের সময়ও জেলা আওয়ামী লীগ আন্দালন-সংগ্রাম করেছে। সেই জেলা আওয়ামী লীগের গত সম্মেলন সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত হয়েছে। এবারও সবার সহযোগিতায় সম্মেলন সফল এবং সুন্দর হবে। সম্মেলনের মাধ্যমে জেলা আওয়ামী লীগের নেতৃত্ব আরও শক্তিশালী হবে।

সভায় সভাপতিত্ব করেন রাজশাহী আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক এমপি বেগম আখতার জাহান। পরিচালনা করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন—রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হক, রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাংসদ ডা. মনসুর রহমান, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী জিন্নাতুন নেসা তালুকদার, সাবেক এমপি মিরাজ উদ্দিন মোল্লা, আব্দুল ওয়াদুদ দারা, রায়হানুল হক রায়হান, রাজশাহী সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা।

সভায় সম্মেলন সফল করার জন্য একটি সম্মেলন প্রস্তুতি কমিটি এবং কয়েকটি উপ-কমিটি গঠন করা হয়। সম্মেলন প্রস্তুত কমিটিতে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লাকে প্রধান করা হয়। অর্থ-উপকমিটি আহ্বায়ক করা হয় রাজশাহী-৪ আসনের এমপি প্রকৌশলী এনামুল হককে। সদস্য হিসেবে রয়েছেন জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও রাজশাহী-১ আসনের এমপি ওমর ফারুক চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, আয়েন উদ্দিন এমপি, মুনসুর রহমান এমপি ও আবিদা আঞ্জুম মিতা প্রমুখ।

সভায় সম্মেলনের স্থান নির্ধারণ করা হয়েছে রাজশাহী বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স। সম্মেলনে ভোটর মাধ্যমে নতুন নেতৃত্ব তৈরির প্রস্তুতি নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়াও আগামী ২৩ নভেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুত কমিটির পরবর্তী সভা করারও সিদ্ধান্ত নেওয়া হয়।

আপনার মতামত লিখুন :