সিলেটে ৬ দিনে কর আদায় সাড়ে ৩১ কোটি টাকা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিলেট
আয়কর মেলায় রিটার্ন জমা নিচ্ছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

আয়কর মেলায় রিটার্ন জমা নিচ্ছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

সিলেটে আয়কর মেলায় ছয় দিনে ৩১ কোটি ৬০ লাখ ১২ হাজার ৭৫২ টাকা কর আদায় হয়েছে। রিটার্ন দাখিল করেছেন ১৬ হাজার ৪৪ জন, সেবা নিয়েছেন ২৮ হাজার ৮১১ জন এবং নতুন ইটিআইএন নিয়েছেন ৯৮০ জন।

মঙ্গলবার (১৯ নভেম্বর) মেলার ষষ্ঠ দিনে সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ জেলা ও মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার মেলা থেকে মোট ৩ কোটি ২৫ লাখ ৫১ হাজার ৮৮৫ টাকা কর আদায় হয়েছে। রিটার্ন দাখিল করেন মোট ৪ হাজার ৩৭৫ জন, সেবা নেন ৫ হাজার ৬২১ জন এবং নতুন ইটিআইএন নেন ২২১ জন।

এর আগে গত পাঁচ দিনে মেলা থেকে আদায়ের পরিমাণ ছিল ২৮ কোটি ৩৪ লাখ ৬০ হাজার ৮৬৭ টাকা।

কর অঞ্চল সিলেটের উপ-কর কমিশনার কাজল সিংহ বলেন, ‘মঙ্গলবার সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ জেলা ও মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় আয়কর মেলা অনুষ্ঠিত হয়েছে। এর আগে মৌলভীবাজার জেলায় (১৫-১৮ নভেম্বর) চার দিন এবং গোলাপগঞ্জ, ছাতক, বালাগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলায় ২ দিন করে মেলা অনুষ্ঠিত হয়। আগামী বুধবার (২০ নভেম্বর) বিকেলে আনুষ্ঠানিকভাবে আয়কর মেলা সমাপ্ত হবে।’

তিনি আরও বলেন, ‘মঙ্গলবার মেলায় এসে যারা রিটার্ন দাখিল করেছেন, তাদের প্রত্যেককে আয়করের লগো সম্বলিত ব্যাগসহ উপহার সামগ্রী প্রদান করা হয়েছে।’

‘আমরা স্বাবলম্বী হব, সকলে কর দেব’ এই স্লোগানে সাতদিন ব্যাপী আয়কর মেলা গত বৃহস্পতিবার উদ্বোধন হয়। বুধবার (২০ নভেম্বর) বিকেলে এ মেলা শেষ হবে।

আপনার মতামত লিখুন :