শিপিং রিপোর্টার্স ফোরামের সভাপতি জেবেল, সেক্রেটারি তাওহীদ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
কাজী এমাদ উদ্দিন জেবেল (বাঁয়ে) এবং তাওহীদুল ইসলাম, ছবি: সংগৃহীত

কাজী এমাদ উদ্দিন জেবেল (বাঁয়ে) এবং তাওহীদুল ইসলাম, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

শিপিং রিপোর্টার্স ফোরাম, বাংলাদেশের (এসআরএফবি) সভাপতি নির্বাচিত হয়েছেন যুগান্তরের কাজী এমাদ উদ্দিন জেবেল এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আমাদের সময়ের তাওহীদুল ইসলাম।

শুক্রবার (২২ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে দ্বি-বার্ষিক সাধারণ সভা শেষে নির্বাচনের মাধ্যমে এসআরএফবির ২০১৯-২১ মেয়াদের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

নির্বাচন কমিশনার মোস্তফা কাজল, শফিকুল ইসলাম ও কামাল হোসেন তালুকদার নির্বাচনের ফল ঘোষণা করেন।

নবনির্বাচিত কমিটিতে সহ-সভাপতি শফিকুল ইসলাম (এডুকেশন বাংলা), যুগ্ম সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম সুমন (আগামী নিউজ.কম), সাংগঠনিক সম্পাদক মাহমুদ আকাশ (দৈনিক সংবাদ), অর্থ সম্পাদক গাজী শাহনেওয়াজ (প্রতিদিনের সংবাদ), প্রচার ও প্রকাশনা সম্পাদক আফরিন জাহান (বিটিভি) ও দফতর সম্পাদক কাজী মাহফুজুর রহমান শুভ (দৈনিক জনতা)।

কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন-রাশেদ আলী (ভোরের কাগজ), হরলাল রায় সাগর (দীপ্ত প্রত্যয়), কিশোর কুমার সরকার (যায়যায়দিন), মাহমুদ রাকিব (সময় টিভি)।

এর আগে বিদায়ী কমিটির সভাপতি রাশেদ আলীর সভাপতিত্বে ও কাজী জেবেলের পরিচালনায় দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

   

বন-জঙ্গলের আইনে দেশ চলছে: সরোয়ার আলমগীর



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক সরোয়ার আলমগীর বলেছেন, বর্তমানে প্রত্যেকটি কারাগার হচ্ছে শেখ হাসিনার বন্দিশালা, এখানে আইন কানুন কোনো কিছুর দরকার নেই। আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে কথা বললেই তাকে কারাগারে থাকতে হচ্ছে। এদেশে জঙ্গলের শাসন চলছে, বন-জঙ্গলের আইনে দেশ চলছে। এভাবে দেশ চলতে পারে না। এই বনজঙ্গলের আইন, এই দুঃশাসন শেকড়সহ উপড়ে ফেলতে হবে। এজন্য সকলকে সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে।

রোববার (১২ মে) ফটিকছড়ির বিবিরহাট বাস স্ট্যান্ডে বেগম খালেদা ও পৌর বিএনপির সদস্য সচিব আবুল কালামকে মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরোয়ার আলমগীর বলেন, সরকার সারা দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। গণতন্ত্রকে তারা প্রায় নির্বাসনে পাঠিয়ে দিয়েছে। আদালতের কাঁধে বন্দুক চাপিয়ে তারা বিরোধী দলের সক্রিয় নেতাকর্মীদের হয়রানি করছে। এরই অংশ হিসেবে পৌর বিএনপির সংগ্রামী সেক্রেটারি আবুল কালামকে নিম্ন আদালতে জামিন না নিয়ে কারাগারে পাঠিয়েছে। আমাদের দেশরত্ন বেগম খালেদা জিয়াসহ সকল নেতাকর্মীকে দ্রুত মুক্তি দিতে হবে। না হলে সামনে আমরা বসে থাকব না।

ফটিকছড়ি পৌর বিএনপির সভাপতি মোবারক হোসেন কাঞ্চন চেয়ারম্যানের সভাপতিত্বে বিক্ষোভ মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপি নেতা তাহের সিদ্দিকী, নাজিম উদ্দিন শাহীন, আবুল খায়ের, মুনসুর চৌধুরী, শাহরিয়ার চৌধুরী, মোঃ মুস্তাফা, নাছির, জাহেদ মেম্বার, কৃষক দল সাধারণ সম্পাদক নূরুল হুদা, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এস এম আবু মুনসুর, যুবদল নেতা মোশরাফুল আনোয়ার মশু, মোজাহারুল ইকবাল লাভলু।

;

বাবার লাশ রেখে পরীক্ষা দেওয়া সেই পূর্ণ পেলো জিপিএ-৫



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, কটিয়াদী (কিশোরগঞ্জ)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কিশোরগঞ্জের কটিয়াদীতে বাবা হারানোর শোক নিয়ে পরীক্ষা দেওয়া পূর্ণ জিপিএ-৫ পেয়েছে।

রোববার (১২ মে) প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে দেখা যায় জিপিএ-৫ প্রাপ্ত হয় এই ছাত্রী। কটিয়াদী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এবছর মোট ৩৯৯ জন পরীক্ষায় অংশ নেয়৷ এর মধ্যে ৩৭৮ জন কৃতকার্য হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৮০ জন। এই স্কুলে পাসের হার ছিলো ৯৫.২১%।

পূর্ণার এই ফলাফলে তার স্কুলের প্রধান শিক্ষক থেকে শুরু করে সকল শিক্ষরাই সন্তুষ্টি প্রকাশ করেছেন। এছাড়াও তার পরিবার স্কুলের শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

কটিয়াদী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা (কম্পিউটার বিভাগ) সাদেকা সুলতানা বার্তা ২৪.কম'কে বলেন, 'এমন শোকাবহ বেদনাদায়ক পরিস্থিতিতে পরীক্ষায় অংশ নিয়ে আমাদের ছাত্রী পূর্ণ যে রেজাল্ট করেছে তাতে আমরা সন্তুষ্ট। তার জীবনের ও ভবিষ্যতের জন্য সফলতা কামনা করছি। সে যেনো তার বাবার স্বপ্ন পুরণ করতে পারে এটাই কামনা করছি।'

উল্লেখ্য কটিয়াদী পশ্চিমপাড়া নিবাসী, বাজারের মুদি দোকানদার ফজলুর রহমান দুদু মিয়া শারীরিক অসুস্থতায় মৃত্যুবরণ করেন। সেই সময় তার দ্বিতীয় কন্যা বাবার লাশ কবরে রেখে এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

;

সিলেটে ৫ যুবদল নেতাকে শোকজ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দলীয় নির্দেশনা অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের পক্ষে নির্বাচনী প্রচার প্রচারণায় অংশগ্রহণ করায় সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে গোয়াইনঘাট ও গোলাপগঞ্জ উপজেলা যুবদলের ৫ নেতাকে শোকজ করেছে সিলেট জেলা যুবদল।

শোকজ প্রাপ্তরা হলেন-সিলেটের গোয়াইনঘাট উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মিজানুর রহমান হেলোয়ার, হাবিবুর রহমান হাবিব, সমছির আলী, সদস্য মর্তুজা আলী (মেম্বার) ও গোলাপগঞ্জ উপজেলা যুবদলের সদস্য বেলাল আহমদ।

রোববার (১২ মে) সিলেট জেলা যুবদলের সভাপতি এডভোকেট মোমিনুল ইসলাম মোমিন ও সাধারণ সম্পাদক মকসুদ আহমদ স্বাক্ষরিত শোকজ নোটিশে অভিযুক্তদের আগামী ৭২ ঘন্টার মধ্যে লিখিত জবাবসহ স্বশরীরে সিলেট জেলা যুবদলের সভাপতি/সম্পাদকের নিকট উপস্থিত হওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়। অন্যতায় যেকোনো সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের কথা উল্লেখ করা হয় শোকজ নোটিশে।

নেতৃবৃন্দ বিজ্ঞপ্তিতে আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের অধীনে স্থানীয় ও জাতীয় নির্বাচনসহ সকল নির্বাচন বর্জন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। অথচ দলীয় নির্দেশনা অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রকাশ্যে নির্বাচনী কার্যক্রমে জড়িত থাকার দায়ে তাদেরকে শোকজ করা হয়েছে।

;

মামলার তথ্য গোপন করায় ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার এজাহারভুক্ত বিবাদী নির্বাচনী মনোনয়ন ফরমের হলফনামায় তথ্য গোপন করায় রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রওশন মৃধার মনোনয়ন বাতিল করা হয়েছে।

রোববার (১২ মে) দুপুরে পটুয়াখালী সিনিয়র জেলা নির্বাচন অফিসারের কার্যালয় মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার মিজানুর রহমান ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রওশন মৃধা মনোনয়নপত্র বাতিল করেন।

জেলা নির্বাচিন অফিস সূত্রে জানা যায় রওশন মৃধা তার হলফনামায় একটি মামলার তথ্য গোপন করেছেন। ২০১৯ সালের ১৮ মার্চে রাঙ্গাবালী থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর ৯ (ক) ধারায় ৯/২৭ নং অভিযোগে তিনি এজাহারভূক্ত ছিলেন।

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার মিজানুর রহমান বলেন, রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে এবার ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে রওশন মৃধার মনোনয়নটি বাতিল ঘোষণা করা হয়েছে। তিনি তার হলফনামায় তথ্য গোপন করেছিলেন। বাকিদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

আগামী ৫ জুন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপে পটুয়াখালীর কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

;