জাসাসের নতুন কমিটি অনুমোদন



নিউজ ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম ঢাকা
জাসাসের লোগো, ছবি: সংগৃহীত

জাসাসের লোগো, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিএনপির সাংস্কৃতিক ফ্রন্ট জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) এর কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার (২৩ নভেম্বর) বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর সই করা প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে অনুসারে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মামুন আহমেদকে সভাপতি এবং চলচ্চিত্র অভিনেতা হেলাল খানকে সাধারণ সম্পাদক করে জাসাসের ১৮৪ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। এতে উপদেষ্টা হিসেবে ২৩ জনকে মনোনীত করা হয়েছে। কমিটির মেয়াদকাল ২০১৭ থেকে ২০২০ সাল পর্যন্ত।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পূর্ণাঙ্গ এ কমিটিকে অনুমোদন দিয়েছেন।

কমিটিতে আলোচিত মুখ হিসাবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াত ফোরামের শিক্ষক, অভিনেতা, গায়ক, সাংবাদিক স্থান পেয়েছেন। কমিটিতে অন্তর্ভুক্ত উল্লেখযোগ্য কয়েকজন হলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যকলা বিভাগের অধ্যাপক ড. সোমা মুমতাজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ড. সাজ্জাদ, বিতর্ক সংগঠক হাসান আহমেদ কিরণ, গায়িকা রিজিয়া পারভিন ও বেবী নাজনীন, সংবাদ পাঠিকা রিজিয়া জোবেদ প্রমুখ।

বিএনপির একাধিক সূত্র জানায়, আন্দোলন-সংগ্রামকে বেগবান করতে নতুন ও সম্ভাবনাময়দের জাসাসের সামনের কাতারে নিয়ে আসা হয়েছে। তারেক জিয়ার নিজ তদারকিতে এ কমিটি গঠন করা হয়েছে। সামনের দিনগুলোতে সাংস্কৃতিক ফ্রন্টের মাধ্যমে দলের কাজকে এগিয়ে নিতেও ইচ্ছুক হাইকমান্ড।