বরিশালে প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
অভিযুক্ত আসামি, ছবি: বার্তা২৪.কম

অভিযুক্ত আসামি, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বরিশালে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের ঘটনায় আনিস সরদার (৩৬) নামের এক ধর্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত। একই সঙ্গে আসামিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

বুধবার (২৭ নভেম্বর) দুপুরে আসামির উপস্থিতিতে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ এই দণ্ডাদেশ দেন। দণ্ডিত আনিস সরদার গৌরনদী উপজেলার কান্ডপাশা গ্রামের কাশেম সরদারের ছেলে।

রায়ের বিষয়টি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) ফয়জুল হক ফয়েজ বার্তা২৪.কমকে নিশ্চিত করেন।

মামলার বরাত দিয়ে তিনি জানান, ‘২০০৭ সালের ১০ মে বিকেলে নিজ বাড়ির উঠানে ১৬ বছর বয়সী এক মানসিক প্রতিবন্ধী কিশোরী খেলা করছিল। বিকেল সাড়ে ৪টার দিকে প্রতিবেশী আনিস সরদার কিশোরীকে ডেকে পার্শ্ববর্তী খড়-কুটার মধ্যে নিয়ে ধর্ষণ করে।’

এরপর ১৩ মে প্রতিবন্ধী কিশোরীর মা বাদী হয়ে গৌরনদী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে একমাত্র আসামি আনিস সরদারকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন গৌরনদী থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুব আলম। পরে আদালত রাষ্ট্রপক্ষের ১২ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় বুধবার বিচারক ওই দণ্ডাদেশ দেন।

আপনার মতামত লিখুন :