'মানব উন্নয়নে অবদান রাখতে চাইলে ইচ্ছাশক্তি হল মূল চাবিকাঠি'

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার অনুষ্ঠানে মেয়র, ছবি: সংগৃহীত

ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার অনুষ্ঠানে মেয়র, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মানব উন্নয়নে অবদান রাখতে চাইলে ইচ্ছাশক্তি থাকাটা হল মূল চাবিকাঠি। প্রবাদ আছে ইচ্ছা থাকলে উপায় হয়। এই ইচ্ছা নিয়েই মানব উন্নয়ন মূলক কাজে নিজেকে যারা বিলিয়ে দিতে পারে তারাই হল প্রকৃত মানুষ। মানবতার মানসিকতা নিয়ে মানবের উন্নয়নে কাজ করার জন্য গঠিত সামাজিক সংগঠন 'ইচ্ছা মানব উন্নয়ন সংস্থা'টি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দিন।

বুধবার (২৭ নভেম্বর) নগরীর জেলা শিল্পকলা একাডেমিতে সামাজিক সংগঠন ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার ৫ম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র।

অনুষ্ঠানে সংগঠনের প্রধান ফয়সাল কামালের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আহসানুল হায়দার বাবুল, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, ফারুক খালেক চৌধুরী, সারজু নাছির প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংগঠনের সভাপতি মো. আরিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দীন কুতুবী।

মেয়র বলেন, সুবিধা বঞ্চিতদের জীবনমান উন্নয়নে চট্টগ্রাম সিটি করপোরেশন কাজ করে যাচ্ছে। সামাজিক সংগঠন 'ইচ্ছা মানব উন্নয়ন সংস্থা' সুবিধা বঞ্চিতদের জীবনমান উন্নয়নে যে অবদান রাখছে তার জন্য আন্তরিক ভাবে সাধুবাদ জানায়।

তিনি বলেন, শিক্ষা জীবনের শত ব্যস্ততার পাশাপাশি এই সংগঠনের সদস্যরা মানব কল্যাণে যে অবদান রেখে চলেছেন তা সত্যিই প্রশংসনীয়। ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার মাধ্যমে সুবিধা বঞ্চিত নারী, শিশু, বৃদ্ধ, প্রতিবন্ধী, এতিম ও অসহায়দের মাঝে খাবার বিতরণের মাধ্যমে অসামান্য অবদান রাখার জন্য সকল সদস্যদের আমার পক্ষ হতে আন্তরিক কৃতজ্ঞতা ও সফলতা কামনা করি।

ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার ৫ম বর্ষপূর্তি উপলক্ষে প্রকাশিত 'ইচ্ছার প্রতিফলন' ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন মেয়র।

আপনার মতামত লিখুন :