রাজনীতি এখন দাবা খেলার মতো: জোনায়েদ সাকি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন জোনায়েদ সাকি

আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন জোনায়েদ সাকি

  • Font increase
  • Font Decrease

রাজনীতি এখন দাবা খেলার মতো। সবাই জনগণের ভাগ্য নিয়ে দাবা খেলে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

তিনি বলেছেন, ‘আওয়ামী মুসলিম লীগ থেকে ‘মুসলিম’ শব্দটি বাদ দিয়ে আওয়ামী লীগ রাজনীতি করার জন্য সম্মতি দিয়েছেন মওলানা আবদুল হামিদ খান ভাসানী। কিন্তু আওয়ামী লীগ ভাসানীকে ইতিহাসে তেমনিভাবে উপস্থাপন করেনি।’

শনিবার (৩০ নভেম্বর) বেলা সাড়ে ৩টায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

জোনায়েদ সাকি বলেন, ‘শিক্ষা প্রতিষ্ঠানের বই-পুস্তকের মাধ্যমে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের ইতিহাসকে তাদের মতো করে এক মাত্রিকভাবে প্রকাশ করছে। তবে তার মধ্যে মুক্তিযুদ্ধের পুরো ইতিহাস নেই। তাই আমাদের সকলের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে হবে।’

গণসংহতি আন্দোলনের বরিশাল জেলা শাখার আহ্বায়ক দেওয়ান আবদুর রশীদ নীলুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন- গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সদস্য এসএম আমজাদ হোসেন, বরিশাল গণফোরামের সভাপতি অ্যাডভোকেট হিরণ কুমার দাস মিঠু, বরিশাল ভাসানী অনুসারী পরিষদ সভাপতি অধ্যক্ষ মহসিন উল ইসলাম হাবুলসহ গণসংহতি আন্দোলনের বরিশাল জেলা ও মহানগরের নেতারা।

আপনার মতামত লিখুন :