দাবি আদায়ে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪. কম, খুলনা
দাবি আদায়ে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের বিক্ষোভ

দাবি আদায়ে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের বিক্ষোভ

  • Font increase
  • Font Decrease

বকেয়া পরিশোধ, মজুরি কমিশন বাস্তবায়ন, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) বাতিলসহ ১১ দফা দাবিতে খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা বিক্ষোভ মিছিল করেছে।

সোমবার (২ ডিসেম্বর) সকাল ১১টায় বাংলাদেশ পাটকল শ্রমিক সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের ব্যানারে এ কর্মসূচি পালন করেছে তারা। এর আগে সকাল ১০টায় পাটকল শ্রমিকরা মিল গেটে একত্রিত হয়। তারপর একটি বিক্ষোভ মিছিল খালিশপুরের শিল্পাঞ্চল হয়ে নতুন রাস্তার মোড় হয়ে শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) ২৪ ঘণ্টার কর্মবিরতি পালন করবে পাটকল শ্রমিকরা। এছাড়া আগামী ১০ ডিসেম্বর থেকে অনির্দ‌িষ্টকালের জন্য অনশনে যাবে শ্রমিকরা।

খুলনায় রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের বিক্ষোভ 

মিছিল শেষে শ্রমিকরা জানান, বকেয়া বেতন তাদের ন্যায্য বিষয় কিন্তু মজুরি কমিশন বার বার আশা দিলেও তা বাস্তবায়ন হচ্ছে না। আর মজুরি কমিশন বাস্তবায়ন না হওয়া পর্যন্ত তাদের এই আন্দোলন চলবে।

মিছিলে অংশ নেন রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের আহ্বায়ক আব্দুল হামিদ সরদার, যুগ্ম আহ্বায়ক মো. মুরাদ হোসেন, প্লাটিনাম মিলের সিবিএ সভাপতি শাহানা সারমিন, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির খান, খালিশপুর জুটমিল সিবিএর সভাপতি আবু দাউদ দীন মোহাম্মদ, সাধারণ সম্পাদক ইব্রাহীম শেখসহ সিবিএ-নন সিবিএ নেতারা।

আপনার মতামত লিখুন :