চীনা নাগরিক খুন, রহস্য খুলতে পারেন বান্ধবী

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
নিহত জিয়ানহুই গাও ও বান্ধবী লিউ সিসি/ ছবি: সংগৃহীত

নিহত জিয়ানহুই গাও ও বান্ধবী লিউ সিসি/ ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর বনানী থেকে বুধবার জিয়ানহুই গাও (৪৩) নামের এক চীনা নাগরিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। রাজধানীর বনানীর এ ব্লকের ২৩ নম্বর সড়কের ৮২ নম্বর বাসার পেছনের ফাঁকা অংশের মাটিচাপা দেওয়া ছিল তার লাশ।

পুলিশ বলছে, ব্যবসায়িক দ্বন্দ্বের জেরে হত্যা করা হতে পারে তাকে। তবে এ ঘটনায় তার এক বান্ধবীর নাম উঠে এসেছে। তদন্ত কর্মকর্তারা ধারণা করছেন, তার হত্যা রহস্যের অনেকটাই উন্মোচন করতে পারেন তার বান্ধবী।

সূত্র বলছে, গাও যে ফ্ল্যাটে থাকতেন, সেটি ভাড়া নিয়েছিলেন তার বান্ধবী লিউ সিসি। যদিও তিনি অন্যত্র বাস করেন। এ ঘটনার পর থেকে তাকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। পুলিশের ধারণা, তাকে খুঁজে পেলেই হত্যার রহস্য অনেকটা সামনে আসবে।

এদিকে পুলিশ বলছে, গত মঙ্গলবার সন্ধ্যার পরে কোনো এক সময় গাওয়ের লাশ মাটিতে পুঁতে রাখা হয়েছিল। সকালে বাসার কাজের লোকজন খোলা জায়গায় কাজ করার সময় মাটি থেকে তার শরীরের অংশবিশেষ বেরিয়ে থাকতে দেখে।

ডিএমপি গুলশান জোনের ডিসি সুদীপ চক্রবর্তী বার্তা২৪.কম-কে বলেন, খবর পেয়ে আমরা এসে দেখি, গোড়ালি আর মাথার চুল মাটির বাইরে বেরিয়ে আছে। এরপর পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পাশাপাশি চীনা দূতাবাসেও খবর পাঠানো হয়। উদ্ধার করার পর নিহতের মুখে রক্তের দাগ লেগে ছিল। পরনে ছিল ট্রাউজার ও টি-শার্ট।

এদিকে তদন্ত সংশ্লিষ্ট পুলিশের কর্মকর্তারা জানান, গাও যে ফ্ল্যাটে থাকতেন তার একটি অংশেই ছিল তার অফিস। সেখানে একটি স্যান্ডেলে কয়েক ফোঁটা রক্ত ও ধস্তাধস্তির আলামত পাওয়া গেছে। নিহতের নাকে রক্ত, গলায় আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ব্যবসায়িক দ্বন্দ্বে তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।