অপরাধ দমনে গ্রাম পাহারা দিতে হবে: এসপি বিপ্লব

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার

রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার

  • Font increase
  • Font Decrease

গ্রামীণ জনপদে সাধারণ মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে গ্রাম পুলিশ সদস্যদের দায়িত্ব পালনে আরও সক্রিয় হবার আহ্বান জানিয়েছেন রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

তিনি বলেছেন, শীতকালে চুরি-ডাকাতির মত অপরাধ বেশি সংঘটিত হয়। এসব ঘটনা গ্রামেই বেশি হয়ে থাকে। বিশেষ করে গ্রামগঞ্জে গরু চুরি বেড়ে যায়। চুরি-ডাকাতি ঠেকাতে হবে। অপরাধীদের পাকড়াও করতে দিনে ও রাতে গ্রাম পাহারা দিতে হবে। এজন্য গ্রাম পুলিশদের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

রোববার (২২ ডিসেম্বর) দুপুরে রংপুর পুলিশ লাইন্স মাঠে গ্রাম পুলিশ সদস্যদের সাথে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

রংপুর পুলিশ লাইন্স মাঠে গ্রাম পুলিশ সদস্যরা

সভায় গ্রাম পুলিশ সদস্যদেরকে সমগ্র ইউনিয়ন এলাকায় নিরাপত্তা নিশ্চিত করতে অপরিচিত লোকজনের ব্যাপারে সতর্ক থাকার পরামর্শ দেন পুলিশ সুপার। তিনি বলেন, আপনারা (গ্রাম পুলিশ) ঠিক থাকলে গ্রামে অপরাধ প্রবণতা কমবে। অপরিচিত লোক এলাকায় দেখা গেলে থানা পুলিশকে সংবাদ দিতে হবে। অসামাজিক কার্যকলাপ বন্ধ করতে হবে।

এসময় তথ্যপ্রযুক্তি নির্ভর কোন অপরাধকে ছোট করে দেখার সুযোগ নেই উল্লেখ করে এসপি সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় উস্কানিমূলক বার্তা ছড়িয়ে গ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতি যাতে কেউ নষ্ট করতে না পারে সেজন্য গ্রাম পুলিশদের সচেতনতামূলক কর্মকাণ্ড বাড়ানোর আহ্বান জানান।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ ) আবু মারুফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফজলে এলাহী, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) আবু তৈয়ব মোঃ আরিফ হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) আরমান হোসেন প্রমুখ।

সভায় রংপুর জেলার আট উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রাম পুলিশ সদস্যরা ছাড়াও জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :