সাবেক এমপি বাপ্পি’র জানাজা সম্পন্ন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ঢাকা
সাবেক এমপি বাপ্পি’র জানাজা অনুষ্ঠিত/ ছবি: সংগৃহীত

সাবেক এমপি বাপ্পি’র জানাজা অনুষ্ঠিত/ ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট ফজিলাতুন নেসা বাপ্পির প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (০২ জানুয়ারি) বিকেলে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার প্রথম জানাজা হয়।

জানাজা শেষে রাষ্ট্রপতির পক্ষে ফজিলাতুন নেসা বাপ্পির কফিনে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতির সামরিক সচিব। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফজিলাতুন নেসা বাপ্পি-এর কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সিনিয়র নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে মরহুমের কফিনে পুস্পার্ঘ্য অর্পণ করেন। এরপর ফজিলাতুন নেসা বাপ্পি-এর কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এছাড়া শ্রদ্ধা জানান ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

স্পিকারের শ্রদ্ধাঞ্জলি/ ছবি: সংগৃহীত 

জানাজায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, তথ্যমন্ত্রী হাসান মাহমুদ, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, হুইপ ইকবালুর রহিম, সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ, সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিবৃন্দ, বাংলাদেশ জাতীয় সংসদের সদস্যবৃন্দ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ বাংলাদেশ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসমূহের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, সংসদ সচিবালয়ের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ শরিক হন। মরহুমের সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত পাঠ করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

পরে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শরিক হন।

নবম ও দশম জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেত্রী ফজিলাতুন নেসা বাপ্পি আজ সকাল ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৯ বছর।

আপনার মতামত লিখুন :