খুলনায় জঙ্গি সংগঠনের ২ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা
জঙ্গি সংগঠন আল্লাহর দলের ২ সদস্য, ছবি: বার্তা২৪.কম

জঙ্গি সংগঠন আল্লাহর দলের ২ সদস্য, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

খুলনায় র‌্যাব-৬ সদস্যরা অভিযান চালিয়ে কালো তালিকাভুক্ত জঙ্গি সংগঠন 'আল্লাহর দল' ওরফে 'আল্লাহর সরকার' এর সক্রিয় ২ সদস্য ফসিয়ার ও জাহাঙ্গীরকে আটক করেছে।

রোববার (১২ জানুয়ারি) ভোরের দিকে নগরীর রেলস্টেশন এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ২টি মোবাইল ফোন, ২টি সীমকার্ড ও নগদ ১,৮৫০ টাকা পাওয়া যায়।

এর আগে গত বছরের ৩ মে তারিখে ৩ জন ও ২৯ ডিসেম্বর এ সংগঠনের ৫ জনকে গ্রেফতার করা হয়েছিলো। গ্রেফতারের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন 'আল্লাহর দল'র অন্যান্য সদস্যদের গ্রেফতারের লক্ষে র‌্যাবের গোয়েন্দা নজরদারীর ধারাবাহিকতায় এ দুজনকে আটক করা হয়।

আটককৃত মো. ফসিয়ার রহমান (৫২) যশোর ঝিকরগাছা সন্তোষনগর গ্রামের মৃত আলতাব হোসেনের ছেলে ও জাহাঙ্গীর আলম মোড়ল (৪৭) একই এলাকার মৃত চাঁন্দালী মোড়লের ছেলে।

র‌্যাব-৬ সূত্র জানায়, আটক হওয়া দুই সদস্য প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, দীর্ঘদিন যাবত তারা এই সংগঠনের সাথে জড়িত। তারা দেশের বিভিন্ন জায়গা হতে সদস্য নির্বাচন, বিভিন্ন উৎস হতে অর্থ সংগ্রহ এবং কর্মীদের বায়াত গ্রহণ করানোর মাধ্যমে দলীয় শক্তি বৃদ্ধির কাজে নিয়োজিত রয়েছে। পরবর্তীতে তারা এই সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, অর্থ প্রদান ও আদায় এবং সংগঠনে সম্পৃক্ত হওয়ার জন্য দাওয়াত প্রদান ইত্যাদি কর্মকাণ্ডে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে আসছিলো। তারা দুজনই ২০১৫ এ নিষিদ্ধ সংগঠনে যোগ দেন। এ ঘটনায় খুলনা সদর থানায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :