শাহজালালে ৩য় টার্মিনালের নির্মাণ প্রকল্পের চুক্তি স্বাক্ষর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
শাহজালালে ৩য় টার্মিনালের নির্মাণ প্রকল্পের চুক্তি স্বাক্ষর

শাহজালালে ৩য় টার্মিনালের নির্মাণ প্রকল্পের চুক্তি স্বাক্ষর

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল (বেবিচ) কর্তৃপক্ষের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বাংলাদেশ ও জাইকার যৌথ অর্থায়নে তৃতীয় টার্মিনাল নির্মাণ প্রকল্পের চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বেবিচ কর্তৃপক্ষ ও এভিয়েশন ঢাকা কনসরটিয়ামের (এডিসি) মধ্যে এ চুক্তি স্বাক্ষর হয়। চুক্তিপত্রে বেবিচ কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান এবং এডিসি‘র পক্ষে মিতসুবিসি করপোরেশনের জেনারেল ম্যানেজার মি. ইয়াসুনোরি সাকামোতো স্বাক্ষর করেন।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতো, জাইকা বাংলাদেশ অফিস এর চিফ রিপ্রেজেন্টেটিভ হিতোশি হিরাতাসহ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ বেবিচ কর্তৃপক্ষ, দাতা সংস্থা জাইকা, উপদেষ্টা প্রতিষ্ঠান কোয়েই ও ঠিকাদার প্রতিষ্ঠান এডিসি‘র সংশ্লিষ্ট কর্মকর্তারা।

উল্লেখ্য, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ প্রকল্পটি গত ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন ও ফলক উন্মোচন করেন। তৃতীয় টার্মিনাল প্রকল্প কাজ সমাপ্ত হলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে বছরে প্রায় ২ কোটি যাত্রী চলাচলে আন্তর্জাতিক মানের আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত হবে।

আপনার মতামত লিখুন :