‘দায়িত্বশীল ব্যক্তিদের কথা ও কাজে মিল থাকা আবশ্যক’

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা
বক্তব্য দিচ্ছেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, ছবি: বার্তা২৪.কম

বক্তব্য দিচ্ছেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ‘তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করা গেলে দুর্নীতি বন্ধ করা সম্ভব। সমাজ ও দেশের দায়িত্বশীল ব্যক্তিদের কথা ও কাজে মিল থাকা আবশ্যক। সঠিক কথা বলতে ভয় পেলে চলবে না।’

মঙ্গলবার (১৪ জানুয়ারি) খুলনায় দুই দিনব্যাপী তথ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মেয়র আরও বলেন, ‘জনগণের তথ্যের অধিকার নিশ্চিত করার দায়িত্ব সবার। দুর্নীতিবাজ ব্যক্তি আপনজন হলেও তার শাস্তি হতে হবে।’

এর আগে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে এ তথ্য মেলার উদ্বোধন করেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। তথ্য অধিকার বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে খুলনা নগরীর শিববাড়ি মোড়ে অবস্থিত পাবলিক হল চত্বরে জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটির (সনাক) আয়োজনে এ তথ্য মেলা শুরু হয়েছে।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশন খুলনার বিভাগীয় পরিচালক মো. আব্দুল গাফফার, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক এসএম নাজিমুল ইসলাম, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জাভেদ ইকবাল, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এস এম ফজলুর রহমান এবং খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম।

তথ্য মেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ২২টি স্টল রয়েছে। মেলা ১৪ ও ১৫ জানুয়ারি প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে। মেলা প্রাঙ্গণে দুর্নীতিবিরোধী নাটক, বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

আপনার মতামত লিখুন :