ছবি মানুষের স্মৃতি শক্তিকে জাগ্রত করে: মুহিত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের অনুষ্ঠানে আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের অনুষ্ঠানে আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ফটো সাংবাদিকদের ছবি অতীত, বর্তমান ও ইতিহাস সংরক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। ছবি মানুষের স্মৃতি শক্তিকে জাগ্রত করে।

তিনি বলেন, জীবনের অনেক ঝুঁকি নিয়ে ফটো সাংবাদিকরা ছবি তুলে সৃষ্টি করেন নতুন গৌরবোজ্জ্বল ইতিহাস। অতীত ইতিহাস ঘাটলেই উঠে আসবে ফটো সাংবাদিকদের অসামান্য ত্যাগের প্রতিচ্ছবি। আমরা রাজনীতিবিদরা ফটো সাংবাদিকদের ছবি দেখে কাজ করতে উৎসাহিত হই।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) রাত ৮টায় সিলেট নগরের জিন্দাবাজারস্থ নজরুল একাডেমীতে বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে ‘লেন্স’ এর ৬ষ্ঠ প্রকাশনার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুহিত বলেন, রাষ্ট্র পরিচালনার দক্ষতা একজন মানুষই অর্জন করেছেন, তিনি হচ্ছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার নেতৃত্বে বিগত ১০ বছর বাংলাদেশ যেভাবে এগিয়েছে তা কল্পনা করা যায় না।

বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মামুন হাসান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শংকর দাস এবং সহ-সাধারণ সম্পাদক শেখ আব্দুল মজিদের যৌথ পরিচালনায় লেন্স প্রকাশনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- নর্থ ইস্ট ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আজিজ আহমদ সেলিম, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ রেনু, দৈনিক শ্যামল সিলেটের নির্বাহী সম্পাদক আব্দুল মুকিত প্রমুখ।

আপনার মতামত লিখুন :