শিমুলিয়া-কাঁঠালবাড়ি ও পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি বন্ধ

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঘন কুয়াশার কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি ও পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট ও বড় সব ধরনের ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিসি।
শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে মঙ্গলবার (১৪ জানুয়ারি) রাত ১০টা থেকে এবং পাটুরিয়া-দৌলতদিয়া রুটে বুধবার (১৫ জানুয়ারি) ভোর ৫টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক শফিক আহম্মেদ জানান, ঘন কুয়াশার কারণে নদীর চ্যানেলের পয়েন্টগুলোতে বিকন বাতি বয়া সিগন্যাল দেখা যাচ্ছিল না। এ অবস্থায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে মাঝ পদ্মায় নোঙর করে রাখা হয়েছে ছয়টি ফেরি। ফলে কনকনে শীতে দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।

তিনি আরো জানান, কুয়াশা কমলে ফেরি চলাচল স্বাভাবিক হবে। ফেরি বন্ধ থাকায় ঘাট এলাকায় চার শতাধিক ছোট-বড় যানবাহনের লাইন পড়েছে। এর মধ্যে অ্যাম্বুলেন্স, ছোট যানবাহন ও পচনশীল পণ্যবাহী ট্রাকও রয়েছে।

এদিকে বিআইডব্লিউটিসি মানিকগঞ্জের আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান বার্তা২৪.কমকে জানান, মঙ্গলবার মধ্যরাত থেকে পাটুরিয়া-দৌলতদিয়া রুট কুয়াশাচ্ছন্ন হতে শুরু করে। পরে ভোর ৫টার দিকে ঘন কুয়াশায় ঢেকে যায় চারদিক। এতে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে ওঠায় অল্প দূরত্বের কিছুও দেখা যাচ্ছিল না। ফলে দুর্ঘটনার শঙ্কা দেখা দেয়। দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। কুয়াশা কমে গেলে পুনরায় ফেরি চালু করা হবে।

আপনার মতামত লিখুন :