সিলেটে এক সপ্তাহের মধ্যে বিএনপির ১৮ ইউনিটের কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সিলেটে তিন মাসের জন্য ২৫ সদস্য বিশিষ্ট জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়। গত বছর ২ অক্টোবর গঠিত এই কমিটিকে তিন মাসের মধ্যে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপির সম্মেলন শেষ করার দায়িত্ব দেয়া হয়।

নির্ধারিত সময় পার হয়ে গেলেও একটি ইউনিটেও কমিটি গঠন করতে পারেনি জেলা বিএনপির আহ্বায়ক কমিটি।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিএনপির নেতারা জানিয়েছেন, আগামী এক সপ্তাহের মধ্যে সিলেট জেলা বিএনপির আওতাধীন ১৩ উপজেলা ও ৫ পৌরসভায় বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হবে।

সিলেট জেলা বিএনপিকে ঢেলে সাজাতে কর্মপরিকল্পনা তৈরি করেছেন তারা। কয়েকদিনের মধ্যেই ১৮টি ইউনিটে আহ্বায়ক কমিটি গঠন করা হবে। উপজেলা ও পৌরসভা বিএনপির আহ্বায়ক কমিটিতে একজন আহ্বায়কের সঙ্গে ২০ জনকে সদস্য করা হবে।

এদিকে গত অক্টোবরে বিশ্বনাথ উপজেলার ৫টি ইউনিয়নের ২২টি মৌজা নিয়ে গঠিত হয় বিশ্বনাথ পৌরসভা। দেশের ৩৩০ তম এই পৌরসভায়ও কমিটি গঠনের কথা জানিয়েছেন বিএনপির নেতারা।

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলী আহমদ বলেন, আমরা সকল ইউনিটের বর্ধিত সভা করে তৃণমূলের নেতাকর্মীদের মতামত গ্রহণ করেছি। তাদের মতামতের ভিত্তিতে উপজেলা ও পৌরসভায় আহ্বায়ক কমিটি গঠন করা হবে। আশা করি শীঘ্রই কমিটি গঠন করা হবে।

তিনি জানান, প্রতিটি ইউনিটে আহ্বায়ক কমিটিতে একজন আহ্বায়ক ও ২০ জনকে সদস্য করা হবে।

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার বলেন, আমরা প্রতিটি ইউনিটে আহ্বায়কদের নামের একটি তালিকা কেন্দ্র পাঠিয়েছি। তাদের অনুমতি নিয়ে এক সপ্তাহের মধ্যে সকল উপজেলা ও পৌরসভায় আহ্বায়ক কমিটি গঠন করা হবে। ইউনিট কমিটিগুলোকে ২০ থেকে ২৫ দিনের মধ্যে ইউনিয়ন ও ওয়ার্ড সম্মেলন শেষ করতে বলা হবে।

আপনার মতামত লিখুন :