শিশু-কিশোররাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে: ডেপুটি স্পিকার

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বক্তব্য দিচ্ছেন ডেপুটি স্পিকার

বক্তব্য দিচ্ছেন ডেপুটি স্পিকার

  • Font increase
  • Font Decrease

আজকের শিশু-কিশোররাই আগামী দিনে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নেতৃত্ব দেবে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া (এমপি)।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সংসদ ভবনের এলডি হলে দিনব্যাপী আয়োজিত ‘বাংলাদেশ প্রজন্ম সংসদ’ শীর্ষক ছায়া অধিবেশনে তিনি এ কথা বলেন।

শিশু কিশোরদের নিয়ে অনুষ্ঠানটির আয়োজন করে ইউনিসেফ বাংলাদেশ এবং বাংলাদেশ ডিবেট ফেডারেশন। এতে সভাপতিত্ব করেন শামসুল হক টুকু (এমপি)।

শিশু-কিশোরদের উদ্দেশে ডেপুটি স্পিকার বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তোমাদের হাত ধরেই সেই সোনার বাংলার সূর্যোদয় ঘটবে এবং বাংলাদেশের নামও উন্নত দেশের কাতারে উচ্চারিত হবে। স্বাধীন বাংলাদেশের স্থপতি বেঁচে থাকলে তোমরা হয়তো এখনই উন্নত দেশের নাগরিক থাকতে।

তিনি বলেন, সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হেনরী কিসিঞ্জার ১৯৭২ সালে বাংলাদেশকে একটি তলাবিহীন ঝুড়ি বলে আখ্যায়িত করেছিলেন। সেই বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ বিশ্বে বাংলাদেশকে পরিচিত করেছে ডিজিটাল বাংলাদেশ হিসেবে। ৮.২ প্রবৃদ্ধির হার অর্জন করে বাংলাদেশ পেছনে ফেলে দিয়েছে উন্নত রাষ্ট্রগুলোকেও। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশগুলোর জন্য রোল মডেল।

প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি স্পিকার বলেন, বিশ্ব অর্থনীতির মোড়ল বিশ্বব্যাংক যখন বাংলাদেশে অর্থায়ন থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলো তখন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে সেতু নির্মাণের সাহসী পদক্ষপে গ্রহণ করেন। সেই স্বপ্নের সেতু এখন দৃশ্যমান, আগামী বছরের শেষ নাগাদ তোমরা সেই সেতুর ওপর দিয়ে চলাচল করতে পারবে।

তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর ত্যাগ থেকে শিক্ষা নিয়ে তোমরা নিজেদের গড়ে তুলবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকে প্রিয় নেতাকে স্মরণ করার এটাই হবে শ্রেষ্ঠ উপায়। ক্ষুধা, দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ গড়ার তোমরাই হবে সেরা কারিগর। আমি দেখতে পাচ্ছি, জাতির পিতা যেভাবে সমগ্র জাতিকে স্বাধীনতার জন্য একতাবদ্ধ করেছিলেন, যুদ্ধবিধ্বস্ত সেই দেশটি আজ তোমাদের হাত ধরে সোনার বাংলায় পরিণত হতে যাচ্ছে।

উল্লেখ্য, সারাদেশ থেকে ৩৫০ জন শিশু ও কিশোর প্রতিনিধি ছায়া অধিবেশনে অংশ নেয়।

আপনার মতামত লিখুন :