প্যারোলে নয়, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
রংপুর জেলা বিএনপির বিক্ষোভ

রংপুর জেলা বিএনপির বিক্ষোভ

  • Font increase
  • Font Decrease

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে প্যারোলে নয়, নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে রংপুরের দলীয় নেতা-কর্মীরা। রাজনৈতিক প্রতিহিংসায় দায়ের করা সকল মামলা প্রত্যাহার করে সাবেক এই প্রধানমন্ত্রীকে নিঃশর্ত মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে রংপুর নগরীর গ্রান্ড হোটেল মোড়ে দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে বিএনপির নেতারা বলেন, দেশের জনগণ খালেদা জিয়াকে প্যারোলে মুক্ত দেখতে চায় না। তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। দেশে আইনের শাসন নেই বলেই সরকারের ইচ্ছায় দুই বছর ধরে বিএনপি নেত্রীকে কারাগারে রাখা হয়েছে। তাকে মৃত্যুর মুখে ঠেলে দিতে সরকার জবরদস্তি চালাচ্ছে। এই অন্যায়ের বিচারও একদিন দেশের মাটিতে হবে।

এসময় তারা আরও বলেন, হাইকোর্টে হত্যা, খুন, ধর্ষণ মামলার আসামিরও জামিন হয়, কিন্তু খালেদা জিয়ার জামিন হয় না। কারণ তিনি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্ত্রী। এদেশের তিনবারের প্রধানমন্ত্রী। বিএনপির চেয়ারপারসন। তারেক রহমানের মা। সরকার খালেদা জিয়াকে ভয় পায়। একারণে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসা থেকে মিথ্যা মামলায় তাকে জেলে আটক রেখেছে।

সমাবেশে বক্তব্য রাখেন- জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রইচ আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম রাঙ্গা, মহানগরের সহ সভাপতি কাওছার জামান বাবলা, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, মহানগর ছাত্রদল সভাপতি নুর হাসান সুমন প্রমুখ।

এর আগে দলীয় কার্যালয় থেকে পৃথক পৃথকভাবে রংপুর জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা ব্যানারসহ বিক্ষোভ মিছিল নিয়ে সড়কে নামার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। পরে পুলিশি বাধায় সড়কে নামতে না পেরে কার্যালয়ের প্রবেশদ্বারে প্রতিবাদ সমাবেশ করে নেতা-কর্মীরা।

আপনার মতামত লিখুন :