সরকারের ইচ্ছা ছাড়া খালেদার মুক্তি হবে না: মওদুদ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
মওদুদ আহমদ/ছবি: বার্তা২৪.কম

মওদুদ আহমদ/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

আইনি প্রক্রিয়ার মাধ্যমে খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আমরা যতটুকু পারছি, চেষ্টা করে যাচ্ছি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেছেন, সরকারের ইচ্ছা ব্যতীত খালেদা জিয়ার মুক্তি জামিনে কোনোদিন হবে না।

শুক্রবার (৬ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে স্বাধীনতা ফোরাম আয়োজিত ‘নাগরিক অধিকার, ন্যায় বিচার এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া’ শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, এখন বিকল্প হলো আন্দোলন, আমি বিশ্বাস করি আন্দোলন হবে। কারণ, বাংলাদেশের মানুষ গণতন্ত্র প্রিয়, স্বাধীনতা প্রিয়। আজকে সকল গণতান্ত্রিক, দেশপ্রেমিক, রাজনীতিক ও সামাজিক শক্তি সমুহকে ঐক্যবদ্ধ করে আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটাতে হবে। সরকার যদি ইচ্ছা করেন তাহলে আদালত খালেদা জিয়াকে জামিন দিয়ে দিবে। কারণ, আদালত এখন আর স্বাধীন নাই। সরকারের ইচ্ছা ছাড়া খালেদা জিয়ার মুক্তি হবে না।

পিরোজপুরের ঘটনা উল্লেখ করে তিনি বলেন, সাবেক প্রধান বিচারপ্রতি এসকে সিনহা চলে যাওয়ার পর গত ১১ ডিসেম্বর যে গেজেট প্রকাশ করা হয়েছে সে গেজেট অনুযায়ী বিচারবিভাগকে, নিম্ন আদালতকে প্রশাসনের অধীনস্ত করা হয়েছে। একেবারে লিখিতভাবে আইন করে। এখন নিম্ন আদালত প্রশাসনের অধীনে অথার্ৎ রাজনীতিক  ইচ্ছায় চলে।

মওদুদ আহমদ আরো বলেন, আমার কাছে সবচেয়ে বেদনার, ১১ বছরে একটা রায়ও উচ্চ আদালত বা নিম্ন আদালত থেকে আমাদের দ্বিতীয় শ্রেণির কোন নেতা রিলিফ পান নাই।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, আবু নাসের রহমতুল্লাহ প্রমুখ।