আ.লীগ-বিএনপির চেয়ে জাপার ভবিষ্যৎ ভালো: জিএম কাদের

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
কর্মী সভায় বক্তব্য দিচ্ছেন জাপা চেয়ারম্যান জিএম কাদের, ছবি: বার্তা২৪.কম

কর্মী সভায় বক্তব্য দিচ্ছেন জাপা চেয়ারম্যান জিএম কাদের, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ভবিষ্যতের দিক থেকে আওয়ামী লীগ ও বিএনপির চেয়ে জাতীয় পার্টির অবস্থা ভালো বলে দাবি করেছেন দলের চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের।

তিনি বলেছেন, ‘সামনে আমাদের জন্য সুদিন অপেক্ষা করছে। এখন দলকে সংগঠিত করতে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।’

শুক্রবার (৬ মার্চ) সন্ধ্যায় রংপুরে দলীয় কার্যালয়ে আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক এই মন্ত্রী বলেন, ‘বিএনপি ভবিষ্যতে দল হিসেবে থাকবে কিনা জানি না। নেতৃত্ব শূন্যতায় দলটি এখন ঝুঁকিতে আছে। তাদের একজন জেলে, আরেকজন বিদেশে আছেন। তাদের যত মামলা রয়েছে তাও দলের জন্য চ্যালেঞ্জ। তাদের ভেতরে নেতৃত্ব সংকট চলছে। রাজনৈতিক দল হিসেবে বিএনপির ভবিষ্যৎ অনিশ্চিত।’

তিনি আরও বলেন, ‘জাতীয় পার্টিতে কোনো দলাদলি নেই। যা আছে সেটি নেতৃত্বের দ্বন্দ্ব মাত্র, সেটিও সাময়িক। এরপরও যারা দলে ভাঙন ধরানোর চেষ্টা করবেন, তারা অতীতের মতো নিজেরাই ভেঙে চুরে দল ছেড়ে যেতে বাধ্য হবেন।’

রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আবুল মাসুদ চৌধুরী নান্টু, মহানগরের সাধারণ সম্পাদক এসএম ইয়াসীর, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজি আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক শাফিউল ইসলাম শাফি, মহানগরের যুগ্ম সম্পাদক লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহেদুল ইসলাম, মহানগর যুব সংহতির সভাপতি শাহিন হোসেন জাকির, সাধারণ সম্পাদক আলাল উদ্দিন কাদেরি শান্তি প্রমুখ।

কর্মী সভায় রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির নেতাকর্মীরা ছাড়াও জেলা ও মহানগর জাতীয় ছাত্রসমাজ, যুব সংহতি, স্বেচ্ছাসেবক পার্টি, মহিলা পার্টি, শ্রমিক পার্টি ও সাংস্কৃতিক পার্টির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গত বছর নভেম্বরে কাউন্সিলে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর প্রথম রংপুর জাতীয় পার্টি কার্যালয়ে আসলেন জিএম কাদের।

আপনার মতামত লিখুন :