জয় বাংলা কনসার্টে অব্যবস্থাপনার অভিযোগ



নিউজরুম এডিটর, বার্তা২৪.কম, ঢাকা
জয় বাংলা কনসার্টের প্রবেশমুখ

জয় বাংলা কনসার্টের প্রবেশমুখ

  • Font increase
  • Font Decrease

রাজধানী ঢাকার আর্মি স্টেডিয়ামে ষষ্ঠবারের মতো শুরু হয়েছে জয় বাংলা কনসার্ট। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর আয়োজনে এই কনসার্ট অনুষ্ঠিত হচ্ছে। তবে আয়োজক কমিটির অব্যবস্থাপনার কারণে শত শত দর্শক টিকেট পেয়েও জয় বাংলা কনসার্টে প্রবেশ করতে পারেনি বলে অভিযোগ করেছেন অনেক দর্শক ।

শনিবার (৭ মার্চ) দুপুর থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকেও প্রবেশ করতে না পারার হতাশা ব্যক্ত করেছেন দর্শকরা। বিকেলে সরেজমিনে ঘুরে জয় বাংলা কনসার্টের প্রবেশ মুখে এমন চিত্রই দেখা গেছে।

কনসার্টে ছেলে ও মেয়েদের প্রবেশের জন্য আলাদা কোনো লাইন রাখা হয়নি ৷ যে কারণে অনেক নারীই টিকিট হাতে নিয়েও লাইনে দাঁড়াতে পারেননি। লাইন এলোমেলোভাবে প্রায় এক কিলোমিটার ছাড়িয়ে গেলেও প্রবেশ মুখেই চলছিল চরম বিশৃঙ্খলা। অতিরিক্ত নিরাপত্তার কারণে লাইন ধীর গতিতে এগোচ্ছিল।

এছাড়া, জয় বাংলা কনসার্টে আসা দর্শনার্থীদের কারণে ঢাকা-ময়মনসিংহ রোডের এক পাশের রাস্তা প্রায় এক ঘণ্টা বন্ধ ছিল। ভিড় সরিয়ে দিতে পুলিশ কয়েকবার লাঠিচার্জও করে। এতে বেশ কয়েকজন আহত হন। এ সময় রাস্তায় জুতা ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা যায়।

জয় বাংলা কনসার্টের কয়েকজন ভলান্টিয়ার বার্তা২৪.কম-কে জানান, এতো লোকের চাপ হবে আমরা ভাবতেই পারি নাই। প্রবেশ মুখে আমাদের লোকবল সংকট ছিল।

প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে আগত এক দল তরুণ-তরুণীর সঙ্গে কথা হলে তারা বলেন, ভাই দুই ঘণ্টা আগে আসছি। মেয়েদের লাইন নাই। ওদের নিরাপত্তার ভয়ে আমরাও প্রবেশ করতে পারছি না। এছাড়াও সামনে (প্রবেশমুখে) কি হচ্ছে এতোদূর থেকে বুঝতেও পারছি না। প্রবেশ করতে পারব কিনা সেটাও বুঝতে পারছি না।

নাফিসা নামের একজনকে কনসার্টে না প্রবেশ করার কারণ জিজ্ঞেস করলে তিনি জানান, মেয়েদের তো লাইন নাই। প্রবেশ করবো কী করে। ভেতরে কী হচ্ছে কিছুই বুঝতেছি না। এক ঘণ্টা হয়েছে এখনো মেয়েদের লাইনই খুঁজে পাইনি। তাই ফিরে যাচ্ছি এখন।

এ বিষয়ে আয়োজক কমিটির ঊর্ধ্বতন কারো সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।