নারী দিবসে বার্তায় নারীদের জন্য নতুন বিভাগ

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম
বিভাগীয় লোগো

বিভাগীয় লোগো

  • Font increase
  • Font Decrease

রবিবার (৮ মার্চ, ২০২০) আন্তর্জাতিক নারী দিবসে মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তা২৪.কমে চালু হলো নারীশক্তি নামে নারীদের জন্য বিশেষায়িত একটি নতুন বিভাগ।

নারীর সম্ভাবনা, সমস্যা, ক্ষমতায়ন, অধিকার এবং রাষ্ট্রীয়, সামাজিক ও পারিবারিক নানা ক্ষেত্রে বাঁধা-বিপত্তির মোকাবিলা ও উত্তরণসহ নারীজাগরণের ইতিহাস-ঐতিহ্য সর্বোপরি নারীজাগতিক সকলকিছুকে ধারণ করবে ‘নারীশক্তি’।

বর্তমান পরিবর্তনশীল বিশ্বব্যবস্থায় নারীদের অবস্থান চিহ্নিতকরণ, ক্ষমতাকাঠামোতে অংশগ্রহণ ও উন্মুক্ত বাজার ব্যবস্থায় তাঁদের সুযোগ, সীমাবদ্ধতা ও পণ্যায়ন নিয়ে সমালোচনা-পর্যালোচনামূলক লেখাপত্র প্রকাশ করবে নারীশক্তি।

প্রিয় পাঠক, ‘নারীশক্তি’ পাতায় লিখতে পারেন আপনিও। নারী হিসেবে নিজের সমস্যা, সম্ভাবনা, অহংকার কিংবা আত্মসমালোচনার নির্ভেজাল বয়ান পাঠিয়ে দিন আমাদের ঠিকানায়। নারী অধিকার ও সমতার প্রশ্নে নারী-পুরুষ নির্বিশেষে যে কেউই লেখা পাঠাতে পারবেন। লেখা পাঠানোর ঠিকানা [email protected]

উদ্বোধনী দিনে ‘নারীশক্তি’ প্রকাশ করেছে নিজ নিজ ক্ষেত্রে দ্যুতি ছড়ানো সফল ছয় নারীর অভিজ্ঞতা ও বিশ্লেষণ।

তাঁরা হলেন—চিত্রশিল্পী ও নারী অধিকারকর্মী ফারিসা মাহমুদ, কথাসাহিত্যিক ও জাতিসংঘ শান্তিমিশনে কর্মরত রাশিদা সুলতানা, সফল উদ্যোক্তা ও এসিড সন্ত্রাসের শিকার নুরুন নাহার বেগম, নারীবাদী লেখক ও ফেমিনিস্ট ফ্যাক্টর-এর সম্পাদক শারমিন শামস্, কথাসাহিত্যিক ও অধ্যাপক ক্যামেলিয়া আলম, প্রগতিশীল তরুণ লেখক জান্নাতুন নাইম প্রীতি।

আপনার মতামত লিখুন :