অতিরিক্ত দামে মাস্ক বিক্রি, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
সিলেটে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ছবি: বার্তা২৪.কম

সিলেটে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

অতিরিক্ত দামে মাস্ক বিক্রির অভিযোগে সিলেটে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (৯ মার্চ) সকাল থেকে বেলা ৩টা পর্যন্ত নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মোট ৬ প্রতিষ্ঠাকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, রোববার (৮ মার্চ) থেকে করোনা ভাইরাসের আতঙ্ককে পুঁজি করে মাস্কের দাম বাড়িয়ে দেন ফার্মেসি ও সার্জারি পণ্য বিক্রয়কারী ব্যবসায়ীরা। এ অবস্থায় সোমবার মাস্কের বাজার নিয়ন্ত্রণে রাখতে সিলেটে অভিযান চালায় ভোক্তা অধিদপ্তর। অভিযানে নগরের বন্দর বাজারের আল হেরা ফার্মেসিকে ৫ হাজার টাকা, মেডিসিন কর্নার ফার্মেসিকে ৫ হাজার টাকা, জিন্দাবাজারের ইদ্রিস মার্কেটের আদিল সায়েন্টিফিক স্টোরকে ৫ হাজার টাকা, চৌহাট্টা পয়েন্টের ইউনিক ফার্মেসিকে ২ হাজার টাকা, সুবিদ বাজার এলাকার আল মক্কা ফার্মেসিকে ৭ হাজার টাকা এবং ডেইলি শপকে আরও ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিলেট মহানগরের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ। এ সময় তাকে সহযোগিতা করে সিলেট মহানগর পুলিশের একটি দল।

অভিযানকালে শ্যামল পুরকায়স্থ জানান, ব্যবসায়ীরা সংকটময় মুহূর্তকে পুঁজি করে বেশি দামে মাস্ক বিক্রি করছিলেন। এ কারণে তাদেরকে জরিমানা করা হয়। এ অভিযান চলমান থাকবে।

আপনার মতামত লিখুন :