করোনা শনাক্তে ৫টি থার্মাল স্ক্যানার দিলো সামিট

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
থার্মাল স্ক্যানারগুলো স্বাস্থ্যমন্ত্রীর কাছে হস্তান্তর করে সামিট গ্রুপ

থার্মাল স্ক্যানারগুলো স্বাস্থ্যমন্ত্রীর কাছে হস্তান্তর করে সামিট গ্রুপ

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের পরিস্থিতি মোকাবিলায় বিমানবন্দরে থার্মাল স্ক্যানারের চাহিদা মেটাতে নতুন পাঁচটি থার্মাল স্ক্যানার দিয়েছে সামিট গ্রুপ।

বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর কাছে থার্মাল স্ক্যানারগুলো হস্তান্তর করে সামিট গ্রুপ কর্তৃপক্ষ। 

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক থার্মাল স্ক্যানারগুলো সামিট গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. লতিফ খানের কাছ থেকে গ্রহণ করেন।

এসময় সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা ছাড়াও সামিট গ্রুপের পরিচালক আজিজা আজিজ খান, ফাদিয়া খান ও সালমান খান উপস্থিত ছিলেন।

এই থার্মাল স্ক্যানারগুলো স্থাপনে সহযোগিতা করার জন্য সামিটের পৃষ্ঠপোষকতায় সিঙ্গাপুর থেকে দুইজন কর্মকর্তা বাংলাদেশে এসেছেন। থার্মাল স্ক্যানারগুলো যাত্রীদের জ্বর শনাক্তে সাহায্য করবে। যা করোনাভাইরাসের একটি প্রধান উপসর্গ। যাত্রীদের চিহ্নিতকরণের মাধ্যমে বিমানবন্দর ও জনস্বাস্থ্য কর্মকর্তাদের ঝুঁকিপূর্ণ যাত্রীদের কোয়ারেন্টাইন কার্যক্রমকে ত্বরান্বিত করবে। 

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সামিট গ্রুপ থেকে ৫টি থার্মাল স্ক্যানার দিয়েছে। আমাদের জন্য অনেক উপকার হলো। আমরা অর্ডার দিয়েছিলাম আরও পাঁচটি। এখন সব মিলিয়ে ১০টি স্ক্যানার আছে। 

সামিট গ্রুপের চেয়ারম্যান আজিজ খান বলেন, এই সংকটের সময় বিশ্বমানের থার্মাল স্ক্যানারগুলো সরবরাহের মাধ্যমে দেশ সেবার সুযোগ পাওয়ায় আমরা কৃতজ্ঞ।

আপনার মতামত লিখুন :