‘বাড়ি ভাড়া ও হোল্ডিং ট্যাক্স কমানোর উদ্যোগ নেবো’



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম থেকে
গণসংযোগে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন/ছবি: বার্তা২৪.কম

গণসংযোগে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচ‌নে বিএন‌পির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হো‌সেন বলেছেন, নির্বাচিত হলে নগরবাসীর সঙ্গে আলোচনা ক‌রে বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ ও হোল্ডিং ট্যাক্স কমানোর উদ্যোগ নেবো। শুধু তাই নয় নগরবাসীর জীবনযাত্রার ব্যয়ও কমানো হবে।

শ‌নিবার (১৪ মার্চ) দুপুরে নগরীর ৩৬নং গোসাইলডাঙ্গ ও নিমতলা এলাকায় গণসংযোগ পরবর্তী পথসভায় এই সব কথা ব‌লেন তিনি।

ডা. শাহাদাত হোসেন বলেন, অতীতে মেয়ররা নির্বাচনের আগে নানা রকম প্রতিশ্রুতি দিলেও নগর ভবনে গিয়ে জনগণের সঙ্গে বারবার প্রতারণা করেছেন। গ্রিন ও ক্লিন সি‌টির কথা ব‌লে জীবনযাত্রাকে অচল ও বিপর্যস্ত করে তুলেছেন। ক্লিন সি‌টির কথা ব‌লে চট্টগ্রাম শহর‌কে দূষিত শহরে পরিণত করেছে। গ্রীন সি‌টির কথা বলে সুন্দর, সুস্থ ও সবুজ চট্টগ্রা‌মের পরিবেশকে ধ্বংস করেছে। জলাবদ্ধতার নিরস‌নের কথা বলা হ‌লেও এর সুফল পায়‌নি নগরবাসী। বর্ষা মৌসুম আস‌লে সামন্য বৃ‌ষ্টি হ‌লে ত‌লি‌য়ে যায় নগরীর বে‌শির ভাগ এলাকা।

আপনারদর ভো‌টে নির্বা‌চিত হ‌লে বি‌শেষজ্ঞ‌দের পরামর্শে স্বল্প ও দীর্ঘ‌মেয়াদী প‌রিকল্পনা গ্রহণ ক‌রে জলবদ্ধাতার ‌নিরস‌নে স্থায়ী সমাধান কর‌বো।

তিনি বলেন, এখন আমাদেরকে জেগে উঠতে হবে। সকল জঞ্জালকে ধুয়েমুছে স্মার্ট, প‌রিচ্ছন্ন, প‌রি‌বেশবান্ধব, নান্দ‌নিক, চট্টগ্রাম শহর গড়ে তুলতে হবে। নিজেদের ভোটাধিকার প্রয়োগ ও রক্ষায় ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ প‌রিবা‌রের সদস্য, বন্ধু, বান্ধব সক‌লে উৎসবমুখর প‌রি‌বে‌শে ভোট‌কে‌ন্দ্রে যা‌বেন। আপনা‌দের নাগ‌রিক অধিকার প‌বিত্র আমানত ভোটা‌ধিার প্র‌য়োগ কর‌বেন।

গণসং‌যোগকা‌লে চট্টগ্রাম মহানগর বিএন‌পির সাধারণ সম্পাদক আবুল হা‌শেম বক্কর, সহ সাধারণ সম্পাদক শামনুল আলম, বন্দর থানা বিএন‌পির সাধারণ সম্পাদক জা‌হিদ হাসান, নগর ম‌হিলা দ‌লের সাধারণ সম্পাদক জে‌লি চৌধুরী, নগর জাসা‌সের সভাপ‌তি আবদুল মান্নান রানাসহ নেতাকর্মীরা উপ‌স্থিত ছি‌লেন।