দুস্থদের মাছ বিতরণের মাধ্যমে মুজিব বর্ষ উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
দরিদ্র ও দুস্থদের মাছ বিতরণের মাধ্যমে মুজিব বর্ষ উদযাপন

দরিদ্র ও দুস্থদের মাছ বিতরণের মাধ্যমে মুজিব বর্ষ উদযাপন

  • Font increase
  • Font Decrease

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে অসহায়, দরিদ্র ও দুস্থদের মাছ বিতরণ ও দুধ খাওয়ানোর মাধ্যমে মুজিব বর্ষ উদযাপন শুরু করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৭ মার্চ) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শম রেজাউল করিমের নির্দেশনায় মন্ত্রণালয় এবং এর আওতাধীন মৎস্য অধিদফতর, প্রাণিসম্পদ অধিদফতর ও বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের উদ্যোগে রাজধানীতে এসকল কর্মসূচি পালন করা হয়।

এর মধ্যে মঙ্গলবার সকালে মৎস্য অধিদফতরের উদ্যোগে রাজধানীর টিটিপাড়ায় দরিদ্র বস্তিবাসীদের মাঝে ও পূর্ব বাসাবোতে এতিমখানায় বিনামূল্যে ইলিশ মাছ বিতরণ করা হয়। একইদিন বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের সহযোগিতায় প্রাণিসম্পদ অধিদফতর কর্তৃক রাজধানীর আজিমপুরে স্যার সলিমুল্লাহ এতিমখানায় ২৬০ জন এতিম ছাত্র-ছাত্রীদের ২০০ লিটার দুধ খাওয়ানো হয় এবং তাদের উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। এর পূর্বে প্রাণিসম্পদ অধিদফতরের উদ্যোগে খামার বাড়িস্থ বঙ্গবন্ধু চত্বরে রিকশা চালকদের মাঝে মুজিব বর্ষের লোগো সম্বলিত ৫০০টি টি-শার্ট বিতরণ করা হয়। এছাড়া বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের উদ্যোগে ঢাকার বিভিন্ন এতিমখানায় বিনামূল্যে ৪০০ কেজি মাছ বিতরণ করা হয়।

এর আগে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শম রেজাউল করিম মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে ধানমন্ডির ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এ সময় মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন ও শ্যামল চন্দ্র কর্মকার, মৎস্য অধিদফতরের মহাপরিচালক কাজী শামস আফরোজ, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. আবদুল জব্বার শিকদারসহ মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শম রেজাউল করিম

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু শুধু স্বাধীন বাংলাদেশের স্থপতিই নয়, বরং সারা বিশ্বের নিপীড়িত ও নির্যাতিত মানুষের মুক্তির কণ্ঠস্বর। তার স্বপ্ন বাস্তবায়নে নিরন্তর কাজ করে যাচ্ছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বছরব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে এ মন্ত্রণালয় ও এর অধীন বিভিন্ন দফতর-সংস্থা। এর মধ্যে অসহায়, দরিদ্র ও দুস্থদের মাছ বিতরণ ও দুধ খাওয়ানো অন্যতম।’

এছাড়া মৎস্য অধিদফতর, প্রাণিসম্পদ অধিদফতর ও বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা, সীমিত পরিসরে আলোচনা ও দোয়া মাহফিল আয়োজন এবং দফতরসমূহ বর্ণিল সাজ-সজ্জার মাধ্যমে মুজিব বর্ষ উদযাপনে আলাদা আলাদা কর্মসূচি পালন করছে। একইভাবে ঢাকার বাইরে অবস্থিত মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়াধীন দফতর-সংস্থাসমূহ এদিন একইভাবে কর্মসূচির মাধ্যমে মুজিব বর্ষ উদযাপন শুরু করেছে।

আপনার মতামত লিখুন :