পিপিই সংকট, কর্মবিরতিতে চিকিৎসকরা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতাল

জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতাল

  • Font increase
  • Font Decrease

ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) সরবরাহসহ তিন দফা দাবিতে কর্মবিরতি পালন করছেন সিলেটের জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

মঙ্গলবার (২৪ মার্চ) সকাল থেকে কর্মবিরতি পালন করছেন তারা। হাসপাতালটিতে গত সোমবারও কর্মবিরতি পালিত হয়েছে।

ইন্টার্ন চিকিৎসকদের দাবিগুলো হলো— হাসপাতালের স্বাস্থ্য সেবার সঙ্গে নিয়োজিত সবাইকে পিপিই সরবরাহ করতে হবে, কেউ সাসপেক্টেড হলে কলেজ কর্তৃপক্ষ থেকে সব ব্যবস্থা নিতে হবে, রোগীর সঙ্গে আসা দর্শনার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা কঠোরভাবে বাস্তবায়ন করতে হবে।

হাসপাতালটির ইন্টার্ন চিকিৎসকরা জানান, বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারি আকার ধারণ করার পর কোনও পিপিই ছাড়া হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা কাজ করেছেন। কিন্তু তিনদিন আগে দুই জন ইন্টার্ন চিকিৎসকের করোনাভাইরাসের উপসর্গ জ্বর, সর্দি ও কাশি দেখা গেছে। এমন অবস্থায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে চিকিৎসকদের মাঝে। তাই এখন আর পিপিই ছাড়া কাজ করা সম্ভব নয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ইন্টার্ন চিকিৎসক বলেন, করোনাভাইরাসে একজন আক্রান্ত হলে শিগগিরই তা পুরো হাসপাতালে ছড়িয়ে পড়বে। তাই চিকিৎসাসেবার স্বার্থে চিকিৎসকদের সবার আগে পিপিই দেওয়া জরুরি।

জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক প্রফেসর ড. তারেক আজাদ বার্তা২৪.কমকে বলেন, আমাদের এখানে চিকিৎসক, ইন্টার্ন চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যসেবার সঙ্গে প্রায় ৭শ’ থেকে ৮শ’ জকর্মী নিয়োজিত। কিন্তু বিপরীতে আমাদের পিপিই নেই বললেই চলে।

তিনি বলেন, আমরা ১৫০টি পিপিই অর্ডার দিয়েছি। ২৫টি পেয়েছি। ওসমানী মেডিকেল কলেজ থেকে ৫টি পিপিই পেয়েছি। এগুলো দিয়ে এখন কাজ চালাতে হবে।

আপনার মতামত লিখুন :