বরিশালে গুজব ছড়ানোর দায়ে নারীসহ ছয়জন কে জেল-জরিমানা 



স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, বরিশাল
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

করোনা পরিস্থিতি নিয়ে বরিশালে গুজব ছড়ানোর দায়ে  নারীসহ ছয় জনকে মোট দেড়লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও তাদের প্রত্যেকে অনাদায়ে এক মাসের বিনাশ্রম  কারাদণ্ড প্রদান করা হয়েছে৷   

বুধবার (১ এপ্রিল) দুপুরে এ অপরাধে গৌরনদী উপজেলা নিবার্হী কর্মকর্তা ইসরাত জাহান মোবাইল কোর্ট আদালতে হাজির করে প্রত্যেকে ২৫ হাজার টাকা করে মোট দেড়লাখ টাকা জরিমানাসহ এ কারাদণ্ড প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্তরা  হলেন, গৌরনদীর মোঃ রফিকুল ইসলাম (৩৩), হাসান আল মামুন (৩০), সিরাজুল ইসলাম (৪৫), দিপালী দেবনাথ (৫৫),সালমা আক্তার (৫৫) ও আবদল  কাদের মোল্লা (২১)। এদের মধ্যে ইমাম, মুসল্লি, স্কুল শিক্ষক ও গৃহিনী রয়েছে।  

গৌরনদী প্রশাসন সূত্রে জানা গেছে, মঙ্গলবার (৩১ মার্চ) রাতে তারা নিজ গ্রামে বসে মসজিদের মাইকে ঘোষণা ও ফেসবুকে পোস্ট  করে গুজব ছড়ায়  যে, রাত ১১ টায় থেকে তিনটা পর্যন্ত সেনাবাহিনী রাস্তাঘাট ও বাড়িতে জীবাণুনাশক  স্প্রে করবে। তাই কেউই ঘরের বাইরে থাকবেন না, এবং কোন জামাকাপড়ও ঘরের বাইরে রাখবেন না।

এমন গুজব ছড়ানোর পর গৌরনদী উপজেলা নিবার্হী কর্মকর্তা তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে আটকের নির্দেশ দেন গৌরনদী থানা পুলিশকে।

পড়ে পুলিশ অভিযান চালিয়ে যার বাসা-বাড়ি থেকে মঙ্গলবার রাতেই আটক করে থানায় নিয়ে আসে।

এরপর  বুধবার দুপুরে তাদের কে মোবাইল কোর্ট আদালতে হাজির করে এ জরিমানা করা হয়।                    

জেল-জরিমানার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করে গৌরনদী উপজেলা নিবার্হী কর্মকর্তা ইসরাত জাহান জানান, করোনা নিয়ে অপপ্রচার করার অপরাধে মঙ্গলবার রাতে আটক হওয়া ছয়জন কে বুধবার দুপুরে মোবাইল কোর্ট আদালতে হাজির করে প্রত্যেকে ২৫ হাজার টাকা করে মোট দেড়লাখ টাকা জরিমানা করা হয়। একই সাথে তাদের প্রত্যেকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়৷