চট্টগ্রামে সংবাদকর্মী ও ডাক্তারদের এস আলম গ্রুপের পিপিই প্রদান



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ

এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার জন্য চট্টগ্রামের সংবাদকর্মীদের উন্নতমানের ২০০ পারসোনাল প্রটেক্টিভ ইক্যুপমেন্ট (পিপিই) প্রদান করেছে দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী এস আলম গ্রুপ।

সোমবার (৬ এপ্রিল) বিকাল ৪টায় আশকার দিঘির পার কর্ণফুলী টাওয়ারে গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের পিএস আকিজ উদ্দিন এসব পিপিই হস্তান্তর করেন। চট্টগ্রাম টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশেনের পক্ষে সংগঠনের সভাপতি নাসির উদ্দিন তোতা পিপিই গ্রহণ করেন। চায়না থেকে বিশেষ উন্নতমানের এসব পিপিই সংগ্রহ করে এস আলম গ্রুপ।

পিপিই প্রদানকালে আকিজ উদ্দিন বলেন, ঝুঁকিপূর্ণভাবে সংবাদ প্রদানের কাজে নিয়োজিত আছেন সংবাদকর্মীরা। করোনাভাইরাস থেকে সুরক্ষার জন্য তাদেরকে চীন থেকে আনা উন্নতমানের পিপিই দেওয়া হয়েছে। প্রয়োজন ও চাহিদা মাফিক আরো পিপিই দেওয়া হবে।

সংগঠনের সভাপতি নাসির উদ্দিন তোতা কৃতজ্ঞতা স্বীকার করে বলেন, অতীতেও দেশের অন্যতম এই শিল্পগোষ্ঠী বিভিন্ন সংকটে সাংবাদিকদের সহযোগিতায় এগিয়ে এসেছেন। আশা করি, ভবিষ্যতে এ সহযোগিতা অব্যাহত থাকবে।

একইদিন সন্ধ্যায় বাংলাদেশ মেডিকেল অ্যসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার চিকিৎসকদের সুরক্ষার জন্য ৫০০ পিপিই প্রদান করা হবে বলে জানান পিএস আকিজ উদ্দিন।

গত ৩ এপ্রিল জেলা প্রশাসকের কাছে চট্টগ্রামের স্বাস্থ্যকর্মীদের ২ হাজার  পিপিই প্রদান করেছে এস আলম গ্রুপ।

এস আলম গ্রুপ দেশের শীর্ষস্থানীয় ভোগ্যপণ্য আমদানিকারক প্রতিষ্ঠান। সিমেন্ট, চিনি, ভোজ্যতেল, বিদ্যুৎকেন্দ্র, ব্যাংক-ইনস্যুরেন্সসহ বিভিন্ন ধরনের ব্যবসা রয়েছে চট্টগ্রাম ভিত্তিক এ প্রতিষ্ঠানের।  এর উদ্যোক্তা ও চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ হলেন চট্টগ্রামের পটিয়া উপজেলার অধিবাসী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আক্তারুজ্জামান চৌধুরীর বোনের ছেলে।