কুষ্টিয়া পৌর বাজার ইসলামীয়া কলেজ মাঠে স্থানান্তর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া
কুষ্টিয়া পৌর বাজার ইসলামীয়া কলেজ মাঠে স্থানান্তর, ছবি: বার্তা২৪.কম

কুষ্টিয়া পৌর বাজার ইসলামীয়া কলেজ মাঠে স্থানান্তর, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সামাজিক দূরত্ব বজায় রাখতে কুষ্টিয়া পৌর বাজারের কাঁচাবাজার কুষ্টিয়া ইসলামীয়া কলেজের বিশাল মাঠে স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকাল ৬টায় কলেজের মাঠে বসানো হয়েছে কাঁচাবাজার। এছাড়া মাছ ও মাংসের কিছু দোকান বসবে পাবলিক লাইব্রেরি মাঠে।

করোনা সংক্রমণ ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখতে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

এর আগে বুধবার (৮ এপ্রিল) জেলা প্রশাসনের নির্দেশে এবং ব্যবসায়ী সমিতি ও বাজারের ইজারাদারের সহযোগিতায় পাবলিক লাইব্রেরি মাঠ ও ইসলামীয়া কলেজ মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে সাদা রঙের বৃত্ত দিয়ে দূরত্ব নির্ধারণ করার নির্দেশন দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোবায়ের হোসেন চৌধুরী।

কুষ্টিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি এস এম কাদেরী শাকিল জানান, কুষ্টিয়া শহরবাসীর বড় একটি অংশ কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় পণ্যের জন্য পৌর বাজারে আসেন। এখানে প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর পর্যন্ত প্রচুর লোকসমাগম হয়ে থাকে। এর ফলে সামাজিক দূরত্ব কোনোভাবেই মানা হচ্ছিল না। যার ফলে সামজিক দূরত্ব বজায় রাখতে জেলা প্রশাসন বড় মাঠে বাজার সরানোর উদ্যোগ নেয়। তাই বৃহস্পতিবার প্রশাসনের সহযোগিতায় ও আমরা পৌর বাজার এবং দোকান মালিক সমিতির নেতৃবৃন্দ মিলে কলেজের মাঠে এ বাজারের কার্যক্রম শুরু করেছি।

কুষ্টিয়া জেলা প্রশাসক (ডিসি) মো. আসলাম হোসেন বার্তা২৪.কমকে বলেন, করোনাভাইরাসের বিস্তার রোধে পৌর বাজারের কাঁচাবাজার ইসলামীয়া কলেজের মাঠে স্থানান্তর করা হয়েছে। এছাড়া কিছু মাছ-মাংসের দোকান বসবে পাবলিক লাইব্রেরি মাঠে। যাতে করে সামাজিক দূরত্ব নিশ্চিত করা যায়। বাজারে লোকসমাগম কমাতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক টহল দেবেন।

আপনার মতামত লিখুন :