গোপালগঞ্জে আক্রান্ত এলাকা হতে ফিরছে মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গোপালগঞ্জ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা ও নারায়ণগঞ্জসহ করোনাভাইরাসে আক্রান্ত এলাকায় কর্মরত লোকজন পালিয়ে বাড়িতে ফিরছেন। গত দু'দিনে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় ওইসব এলাকা থেকে বেশ কিছু লোক ফিরেছেন বলে জানা গেছে। এতে কাশিয়ানী উপজেলা সংক্রমণ ঝুঁকি বাড়বে বলে মনে করছেন অনেকে।

বৃহস্পতিবার (১০ এপ্রিল) ঢাকা-নারায়ণগঞ্জ থেকে ফেরা উপজেলার কামারোল গ্রামের ছয়জনকে হোম কোয়ারেন্টাইনে নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মিন্টু বিশ্বাস।

এদিকে, ঢাকা, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে কাশিয়ানী উপজেলায় আসা লোকজনের তথ্য স্থানীয় ইউপি চেয়ারম্যান-মেম্বারকে দেওয়ার জন্য অনুরোধ করেছেন ইউএনও।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার কয়েক হাজার মানুষ পোশাক কারখানাসহ বিভিন্ন পেশায় ঢাকা-নারায়ণগঞ্জে কর্মরত। কিন্তু এসব জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মানুষের মৃত্যুর খবর আতংকিত ও লকডাউনে আটকে পড়া মানুষ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্নভাবে কাশিয়ানী উপজেলার বিভিন্ন গ্রামের বাড়িতে ফিরছেন।

উপজেলার চাপ্তা গ্রামের পরশ উজির জানান, উপজেলার রাতইল ইউনিয়নের ঘোনাপাড়া, চাপ্তা ও চরচাপ্তা গ্রামে নারায়ণগঞ্জ, ঢাকা, শরীয়তপুর ও মাদারীপুর থেকে লোকজন বাড়িতে এসে এলাকায় অবাধে ঘোরাফেরা করছে। স্থানীয়রা তাদের ঘরে থাকতে বললেও তারা তা শুনছেন না। এ ব্যাপার প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা।

সমাজসেবক মুন্শী ওয়াহিদুজ্জামান বলেন, করোনাভাইরাস সংক্রমিত এলাকা থেকে মানুষ দলে দলে কাশিয়ানীতে আসছে। এদের নিয়ন্ত্রণ করা না গেলে পরিস্থিতি বিপজ্জনক হতে পারে।

কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ বলেন, ইতিমধ্যে ঢাকা-নারায়ণগঞ্জসহ করোনা সংক্রমণ এলাকা থেকে লোকজন কাশিয়ানীতে প্রবেশ করছে। আমরা খোঁজ-খবর রাখছি। এ ব্যাপারে সবাইকে সর্তক থাকতে বলা হয়েছে।

আপনার মতামত লিখুন :