বিনামূল্যে ফ্লেক্সি করছেন সরকারি কর্মকর্তা

ইমরান হোসাইন, ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
আব্দুল আল কাইয়ুম

আব্দুল আল কাইয়ুম

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিপর্যস্ত পুরো পৃথিবী। চারদিকে সংকট আর হাহাকার। একেক মানুষের একেক ধরনের চাহিদা। এ সময় খেটে খাওয়া বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়াচ্ছেন সমাজের বিত্তবান থেকে শুরু করে অনেক সীমিত আয়ের মানুষও।

কেউ খাদ্যসামগ্রী কেউবা বিতরণ করছেন নগদ অর্থ। তবে সম্পূর্ণ ভিন্নধর্মী একটি উদ্যোগ নিয়েছেন সরকারি কর্মকর্তা আব্দুল আল কাইয়ুম। যিনি মানুষের সংকটকালীন প্রয়োজনে বিনামূল্যে মোবাইলে ফ্লেক্সি করছেন।

'বিনামূল্যে ফ্লেক্সি নিন, সেবা করার সুযোগ দিন' এমন একটি শিরোনামে করোনায় বিপদগ্রস্ত মানুষকে কমপক্ষে বিশ টাকা করে ফ্লেক্সিলোড দেওয়ার এ কার্যক্রম শুরু করেছেন তিনি।

আব্দুল আল কাইয়ুমের ফেসবুক পোস্ট

আব্দুল আল কাইয়ুম বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় মিডিয়া বিভাগের সহকারী পরিচালকের দায়িত্ব পালন করছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগ থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন। বিশ্ববিদ্যালয়ের ২০০২-০৩ সেশনের শিক্ষার্থী ছিলেন।

শুক্রবার নিজের ভেরিফাইড ফেসবুক একাউন্ট থেকে দীর্ঘ এক পোস্টে এ ঘোষণার কথা জানান তিনি। মুহূর্তেই প্রশংসা কুড়িয়েছেন অনেকের। বার্তা২৪.কমের সাথে কথা হয় কাইয়ুমের।

তিনি জানান, আমি সামান্য প্রাপ্য বৈশাখী উৎসব ভাতা থেকে আপাতত এই সেবা শুরু করেছি। সামর্থ্য সাপেক্ষে আরো কিছু টাকা ব্যবস্থা করে হতে পারে। আমার প্রাপ্য ঈদ বোনাস থেকে যতদিন সম্ভব ততদিন এটা চালিয়ে যেতে চাই।

এখন পর্যন্ত প্রায় ২০ জনের ফোনে ফ্লেক্সি করেছেন বলে জানান কাইয়ুম।

আপনার মতামত লিখুন :