রায়পুরে পান বিক্রিতে মিলল অনুমতি, খুশি চাষিরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর
পানের বরজ।

পানের বরজ।

  • Font increase
  • Font Decrease

লক্ষ্মীপুরের রায়পুরে পান বিক্রির অনুমতি পেয়েছে চাষিরা। এতে খুব খুশি হয়েছে তারা।

রোববার (২৬ এপ্রিল) দুপুরে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরীন চৌধুরী এ অনুমতি দেন। উপজেলার ৩টি বাজারে প্রশাসনের নির্দেশনা অনুযায়ী পান বিক্রি করতে পারবে চাষিরা।

শুক্রবার (২৪ এপ্রিল) ‘পান বিক্রি বন্ধে চাষিদের মাথায় হাত’ শিরোনামে বার্তা২৪.কমে একটি সংবাদ প্রকাশ হয়। এতে চাষিদের কথা চিন্তা করে উপজেলা প্রশাসন পান বিক্রির অনুমতি দেয়।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, পান চাষ অব্যাহত ও বিক্রিতে অনুমতি দেয়া হয়েছে। তবে সামাজিক দূরত্ব নিশ্চিত করে পানের হাট বসাতে হবে। সোমবার (২৭ এপ্রিল) থেকে উপজেলার হায়দরগঞ্জের পানের বাজারের স্থলে রচিম উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে, ক্যাম্পের হাটের স্থলে কেওড়াডগী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, রায়পুর পৌরসভার আশ্রাফগঞ্জের স্থলে স্থানীয় পুকুরপাড়ে সাময়িকভাবে পানের বাজার বসবে। পান চাষ ও বিক্রিতে চাষিরা যেন ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

স্থানীয় পান চাষি তাকভীর হাসান জানান, প্রশাসনের নির্দেশনা অনুযায়ী পান বিক্রি করবেন তারা। এতে তাদের ক্ষতির সম্মুখীন হতে হবে না। প্রান্তিক চাষিদের কষ্টের কথা চিন্তা করে পান বিক্রির অনুমতি দেয়ায় উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানান তিনি।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরীন চৌধুরী সাংবাদিকদের জানান, কৃষি দপ্তরকে পানের বাজারের বিষয়টি মনিটরিং করার জন্য বলা হয়েছে। একই সঙ্গে নিজেদের নিরাপত্তার স্বার্থে ব্যবসায়ীসহ সবাইকে প্রশাসনের সিদ্ধান্ত বাস্তবায়নে সহযোগিতা করার জন্য অনুরোধ জানান তিনি।

আরও পড়ুন: রায়পুরে পান বিক্রি বন্ধে চাষিদের মাথায় হাত

আপনার মতামত লিখুন :