ম্যাজিস্ট্রেটের ওপর হামলার চেষ্টা, ৪ জনের বিরুদ্ধে মামলা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সাভারের আশুলিয়ায় সামাজিক দূরত্ব নিশ্চিত ও স্বাস্থ্য বিধি মনিটরিং করার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের ওপর হামলার চেষ্টা করায় ৪ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (৬ মে) রাতে আশুলিয়া রাজস্ব সার্কেলের ক্রেডিট চেকিং কাম সায়রাত সহকারী (নাজির) মো ইকবাল হোসেন বাদী হয়ে এই মামলা করেন।

এর আগে বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে রুটিন অনুযায়ী আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ আশুলিয়ার একটি বাজার পরিদর্শনে গেলে এ ঘটনা ঘটে।

আসামীরা হলেন- আশুলিয়া টঙ্গাবাড়ী এলাকার মৃত মজুল মাদবরের ছেলে রুহুল মাদবর ও আবু তালেব বাবু, একই এলাকার আলি মাদবরের ছেলে আলামিন মাদবর ও সাভার দক্ষিণ পাড়ার মৃত হরিদাসের ছেলে বিপ্লব সাহা।

মামলার এজাহার থেকে জানা যায়, বুধবার সকালে কর্মপরিকল্পনা অনুযায়ী আশুলিয়ার একটি বাজার পরিদর্শনে যান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তার টিম। এসময় সরকারি কাজে বাঁধা প্রদান করে কয়েকজন স্থানীয় ব্যক্তি। পরে স্থানীয় ওই ব্যক্তিদের নেতৃত্বে আরো প্রায় অর্ধশতাধিক ব্যক্তি একত্রিত হয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তার টিমের ওপর হামলার প্রস্তুতি নেয়। বিষয়টি বুঝতে পেরে ঘটনাস্থল ত্যাগ করে নিরাপদ স্থানে যান সরকারি কর্মকর্তারা।

আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি জানান, আশুলিয়ার একটি বাজার পরিদর্শন গেলে কতিপয় অসাধু ব্যক্তি অতর্কিত ভাবে আমাদের ওপর হামলার চেষ্টা করে। এঘটনায় থানায় জানানো হয়েছে।

আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি) শেখ রিজাউল হক দিপু জানান, সরকারি কাজে বাঁধা প্রদান করায় ৪ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেফতারে বিভিন্নস্থানে অভিযান চলছে।