নিত্যপ‌ণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
নিত্যপ‌ণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে অভিযান চালাচ্ছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের কর্মকর্তারা।

নিত্যপ‌ণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে অভিযান চালাচ্ছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের কর্মকর্তারা।

  • Font increase
  • Font Decrease

নিত্যপ‌ণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে দুইটি বাজারে অভিযান চালিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের কর্মকর্তারা। এ সময় ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

মঙ্গলবার (১২ মে) দুপুর ২টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মো. আছাদুল ইসলা‌ম।

তিনি জানান, রমজানের ১৮তম দি‌নে নিত্যপ‌ণ্যের দাম স্বাভা‌বিক রাখ‌তে কু‌মিল্লার সদর দ‌ক্ষিণ উপ‌জেলার ইয়া‌ছিন মা‌র্কেট ও টমছম ব্রিজ বাজা‌রে অভিযান প‌রিচালনা করা হ‌য়ে‌ছে। এ সময় উক্ত এলাকার দোকানগু‌লোতে নিত্যপ‌ণ্যের পাইকারি ক্রয়ের র‌সিদ যাচাই করা হয় ও দৃশ্যমান স্থানে মূল্য তা‌লিকা প্রদর্শন করা আছে কিনা তা তদার‌কি করা হয়। এ অভিযানে ভোক্তা অধিকার বিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জ‌ড়িত থাকার অভিযোগে মোট ৪টি প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অভিযানের সময় দৃশ্যমান স্থা‌নে প‌ণ্যের মূল্য তা‌লিকা প্রদর্শন, কারসা‌জি করে প‌ণ্যের দাম বৃ‌দ্ধি না কর‌তে, পাইকা‌রি ক্রয়ের ভাউচার সংরক্ষণ ও শা‌রী‌রিক দূরত্ব বজায় রে‌খে পণ্য ক্রয়-বিক্রয়ের অনু‌রোধ করা হয়।

এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান মো. আছাদুল ইসলা‌ম।

আপনার মতামত লিখুন :