হিজড়াদের বাড়িভাড়া সহানুভূতির সঙ্গে দেখুন: ত্রাণ প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান

  • Font increase
  • Font Decrease

করোনার প্রাদুর্ভাবের এ সময় অসহায় হিজড়াদের বাড়িভাড়ার বিষয়টি সহানুভূতির সঙ্গে বিবেচনার জন্যে বাড়ির মালিকদের প্রতি আহবান জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান।

মঙ্গলবার (১২ মে) দুপুরে সাভার সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে উত্তোরণ ফাউন্ডেশন আয়োজিত হিজড়া জনগোষ্ঠির সদস্যদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণকালে তিনি এই আহবান জানান।

ঢাকা রেঞ্জের করোনা মহামারিতে কর্মহীন অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে ডিআইজি হাবিবুর রহমান প্রতিষ্ঠিত উত্তোরণ ফাউন্ডেশন। বেদে সম্প্রদায়কে খাদ্যসামগ্রী উপহার দেবার ধারাবাহিকতায় এবার হিজড়াদের খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নেওয়া হয়। এতে এগিয়ে আসেন ব্যবসায়ী রঞ্জিত ঘোষ।

প্রতিমন্ত্রী বলেন, হিজড়া জনগোষ্ঠিকে তৃতীয় লিঙ্গের নাগরিক হিসেবে রাষ্ট্র মর্যাদা দিয়েছে, এই মহামারি করোনাভাইরাসের প্রভাবে তাদের অনেকেরই দিন কাটছে দুঃখ-দুর্দশায়।

সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠির মানুষ হিসেবে সহানুভূতির সঙ্গে তাদের প্রতি মানবিকতার হাত বাড়িয়ে দেবার আহবান জানান তিনি।

প্রতিমন্ত্রী হিজড়া সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তাদের অবস্থার খোঁজ খবর নেন। সাভার আশুলিয়ার দেড়শ হিজড়া জনগোষ্ঠীর মাঝে এ সময় চাল, ডাল, আলু, পেঁয়াজ, চিনি, লবণ, সাবানসহ বিভিন্ন খাবার সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ ও ব্যবসায়ী রঞ্জিত ঘোষ।

আপনার মতামত লিখুন :