ক্রেতাদের উপচে পড়া ভিড়, রাজবাড়ীতে মার্কেট বন্ধের ঘোষণা



সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
রাজবাড়ীতে মার্কেটগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়।

রাজবাড়ীতে মার্কেটগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়।

  • Font increase
  • Font Decrease

রাজবাড়ীর মার্কেট ও শপিংমলগুলোতে সামাজিক দূরত্ব না মেনে কেনাকাটা করছে ক্রেতারা। এছাড়া ক্রেতাদের উপচে পড়া ভিড় রয়েছে চোখে পড়ার মতো। তাই করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে মার্কেটগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজবাড়ী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

বৃহস্পতিবার (১৪ মে) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে নিশ্চিত করেছেন রাজবাড়ী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি কাজী ইরাদত আলী।

তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘সরকারের সিদ্ধান্ত মোতাবেক রাজবাড়ীতে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল। কিন্তু ১০ মে থেকে রাজবাড়ীর প্রতিটি মার্কেট ও শপিংমলে যে হারে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে তাতে আমরা শঙ্কিত। কারো মাঝেই কোনো ধরনের সচেতনতা নেই। করোনা থেকে রাজবাড়ীবাসীকে রক্ষা করার জন্য আমরা মার্কেটগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।’

তিনি আরও জানান, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শুধুমাত্র ওষুধের দোকান, মুদি দোকান, কৃষি যন্ত্রপাতির দোকান খোলা থাকবে।

রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বার্তা২৪.কমকে জানান, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত শুধুমাত্র ব্যবসায়ীরা নিতে পারেন। যেহেতু রাজবাড়ীর বাজারে বিপুল সংখ্যক ক্রেতাসহ সাধারণ মানুষের ভিড় লক্ষ্য করা গেছে, তাই ব্যবসায়ী সংগঠনের এমন সিদ্ধান্ত সঠিক মনে হয়েছে।

তিনি আরও জানান, উপজেলা পর্যায়ের ব্যবসায়ীদের নিয়ে বৈঠক করা হবে। তারা যদি মনে করেন জীবন বাঁচাতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখবেন, সে সিদ্ধান্ত তারা নিতে পারেন।

আরও পড়ুন: রাজবাড়ীর মার্কেটগুলোতে উপচেপড়া ভিড়