রংপুরে মার্কেট-শপিংমল বন্ধের দাবি

  বাংলাদেশে করোনাভাইরাস



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
রংপুরে দোকানপাট-মার্কেট বন্ধ রাখার দাবিতে জেলা প্রশাসকের কাছে চিঠি দিয়েছে করোনা প্রতিরোধ নাগরিক কমিটি

রংপুরে দোকানপাট-মার্কেট বন্ধ রাখার দাবিতে জেলা প্রশাসকের কাছে চিঠি দিয়েছে করোনা প্রতিরোধ নাগরিক কমিটি

  • Font increase
  • Font Decrease

রংপুরে করোনা পরিস্থিতির ভয়াবহতা রুখতে অবিলম্বে মার্কেট, শপিংমলসহ সব দোকানপাট বন্ধ রাখার দাবি জানিয়েছে করোনা প্রতিরোধ নাগরিক কমিটি।

বৃহস্পতিবার (১৪ মে) বিকেলে রংপুরের জেলা প্রশাসক আসিব আহসানকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে এ দাবি জানান নাগরিক কমিটির আহ্বায়ক ফখরুল আনাম বেঞ্জু।

করোনা প্রতিরোধ নাগরিক কমিটির চিঠিতে বলা হয়, করোনার প্রভাব বৃদ্ধির শুরু থেকে রংপুরের জনগণ অনেকাংশে নিরাপদ সামাজিক দূরত্ব মেনে চলাচল করছিল। কিন্তু গত ১০ মে সরকারি নির্দেশনায় সীমিত আকারে মার্কেট, শপিংমল ও দোকানপাট খুলে দেওয়ার ঘোষণায় পরিস্থিতি উল্টো হতে শুরু করে। জেলা প্রশাসন থেকে কঠোর নির্দেশনা দেওয়া হলেও তা না মেনেই মার্কেটে কেনাকাট চলছে।

এছাড়াও রংপুরের প্রতিটি মার্কেটে মানুষের অভাবনীয় ভিড় উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। তাই করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় শিগগিরই সব দোকানপাট, মার্কেট ও শপিংমল বন্ধের দাবি জানানো হয় চিঠিতে।

করোনা প্রতিরোধে নাগরিক কমিটির আহ্বায়ক ফখরুল আনাম বেঞ্জু বলেন, আমরা লক্ষ্য করছি সীমিত আকারে দোকানপাট ও মার্কেট খোলার কথা ও কিছু নির্দেশনা মেনে চলার কথা থাকলেও তা মানা হচ্ছে না। মার্কেটে প্রচুর মানুষজন যাতায়াত করছেন। এর ফলে করোনার প্রাদুর্ভাব অনেকাংশে বাড়তে পারে। তাই দোকানপাট, শপিংমল ও মার্কেট বন্ধ করা জরুরি। তা নাহলে বড় বিপদের সম্মুখীন হব আমরা রংপুরবাসী।

  বাংলাদেশে করোনাভাইরাস