রাজবাড়ীতে একদিনে সর্বোচ্চ ২৫ জন করোনায় আক্রান্ত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
আইসোলেশন ইউনিট, রাজবাড়ী হাসপাতাল, ছবি: সংগৃহীত

আইসোলেশন ইউনিট, রাজবাড়ী হাসপাতাল, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

এবার রাজবাড়ীতে একদিনে সর্বোচ্চ ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তের বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ। নতুন এই ২৫ জনসহ রাজবাড়ীতে করোনাভাইরাসে মোট আক্রান্ত হলো ৪৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন।

শনিবার (২৩ মে) রাত সাড়ে ১১টায় নতুন আক্রান্ত ২৫ জনের নামের তালিকা এসেছে রাজবাড়ী সিভিল সার্জনের কার্যালয়ে। আক্রান্তদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে কাজ শুরু করেছে স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

আক্রান্তদের মধ্যে বালিয়াকান্দিতে ১০ জন, পাংশায় ৯ জন ও সদর উপজেলায় ৬ জন। এর মধ্যে বালিয়াকান্দির ৯ জনই সাধুখালী গ্রামের আগে আক্রান্ত একই পরিবারে স্বামী-স্ত্রী ও শিশু সন্তানের পরিবার ও প্রতিবেশি।

হঠাৎ করে একদিনে এতো করোনা রোগী শনাক্ত হওয়ায় রাজবাড়ীর সিভিল সার্জন তার ব্যক্তিগত ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। তাতে তিনি লিখেছেন, আজ থেকে আমরা বড় ধরনের ঝুঁকিতে পড়লাম। একদিনে সর্বোচ্চ ২৫ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হল। এর মধ্যে বালিয়াকান্দিতে ১০ জন, পাংশায় ৯ জন, সদরে ৬ জন।

শুধু বালিয়াকান্দির সাধুখালী গ্রামেই ৯ জন। কন্টাক্ট ট্রেসিং করে এবং ভ্রমণের ইতিহাস শুনে একসাথে এত আক্রান্ত হওয়ার কারণ খোঁজা হবে।

জনগণের ব্যাপক সচেতনতা ছাড়া এই মহামারী থেকে রক্ষা পাওয়া সম্ভব নয়। আল্লাহ সহায় হোন। সবাই দ্রুত আরোগ্য লাভ করুক এই কামনা করি।

এখন থেকে হোম আইসোলেশনে রেখেই চিকিৎসা করার সরকারি নির্দেশ রয়েছে। সবার কাছে অনুরোধ অযথা ভয় পাবেন না বা সামাজিক ভীতি তৈরি করবেন না। সবাই মিলেই সামনে অনেক পথ পাড়ি দিতে হবে।

আপনার মতামত লিখুন :