করোনায় ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমিত ২৫২৩, মৃত্যু ২৩

  বাংলাদেশে করোনাভাইরাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশে বেড়েই চলছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২৩ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ২ হাজার ৫২৩ জন। এক দিনে করোনার সংক্রমণে এটাই সর্বোচ্চ সংখ্যা।

এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫৮২ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৪২ হাজার ৮৪৪ জন।

শুক্রবার (২৯ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

ব্রিফিং এ অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৩০১ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ৯৮২ টি।  এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৮৭ হাজার ৬৭ টি।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ৫৯০ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ১৫ জন।

তিনি জানান, মারা যাওয়াদের মধ্যে বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন , ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন ,৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন এবং ১১ থেকে ২১ বছরের মধ্যে একজন। এদের মধ্যে ১৯ জন পুরুষ এবং চার জন নারী।

বিভাগ অনুযায়ী, ঢাকা বিভাগের ১০ জন,  চট্টগ্রামে নয়জন, রংপুরে দুইজন, বরিশালে একজন এবং সিলেটে একজন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আপনার মতামত লিখুন :

  বাংলাদেশে করোনাভাইরাস